thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

শেখ হাসিনাকে হত্যার চক্রান্তের খবর নাকচ করলেন আমু

২০১৭ সেপ্টেম্বর ২৪ ১৬:২৭:৩৪
শেখ হাসিনাকে হত্যার চক্রান্তের খবর নাকচ করলেন আমু

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশি-বিদেশি গণমাধ্যমে পাওয়া খবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে হত্যার একটি চক্রান্ত করা হয়েছিলো সেই বিষয়টি তিনি নাকচ করে দিয়েছেন আওয়ামী লীগের নেতা ও বর্তমান সরকারের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

রবিবার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রীসভা কমিটির এক বৈঠকে তিনি এসব আলোচনা করেন।

আমু বলেন, ‘বিভিন্ন গণমাধ্যমে কিংবা ইউটিউবে প্রকাশিত হয়েছিলো যে প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছিলো। কিন্তু সেই বিষয়টি আমাদের কাছে পরিষ্কার নয়। আমরা এই বিষয়ে কোন সত্যতা পাইনি।’

বিভিন্ন গণমাধ্যমে পাওয়া খবর অনুযায়ী, কয়েক সপ্তাহ আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে বোমার বিস্ফোরণ ঘটিয়ে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিলো জেএমবি জঙ্গিরা। বাংলাদেশ ও ভারতের জঙ্গি-সন্ত্রাসবিরোধী কর্মকর্তারা তা ভেস্তে দেন।

শিল্পমন্ত্রী আরও বলেন, ‘ষড়যন্ত্রকারীরা দাঙ্গা সৃষ্টির জন্য ইউটিউবকে বিভিন্নভাবে ব্যবহার করছে। বিভিন্ন ভুয়া খবর তারা ছড়িয়ে দিচ্ছে।’

এই বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌমন্ত্রী শাজাহান খান উপস্থিত ছিলেন।

এই বৈঠকে আমু দুর্গা পূজার ব্যবস্থা নিয়েও আলোচনা করেছেন। তিনি বলেন, দুর্গা পূজাকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সে বিষয়ে আমরা সতর্ক থাকবো। আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই, দেশে একই সঙ্গে শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি রোহিঙ্গাদের সমস্যা সমাধান হবে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/সেপ্টেম্বর ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর