thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতার অর্থ রোহিঙ্গাদের দিন’

২০১৭ সেপ্টেম্বর ২৪ ১৮:৪৪:২৫
‘প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতার অর্থ রোহিঙ্গাদের দিন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতা সব বাদ দিয়ে সেই অর্থ রোহিঙ্গাদের মাঝে বিলিয়ে দেওয়ার আহবান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (২৪ সেপ্টেম্বর) বান্দরবানের নাইক্ষ্যাংছড়ি উপজেলা পরিষদ মিলানায়তনে ত্রাণ কাজের সমন্বয়ের সঙ্গে নিয়োজিত কর্মকর্তাদের নিয়ে মতবিনিময়কালে তিনি এ আহবান জানান।

এর আগে সড়ক পরিবহন মন্ত্রী নাইক্ষ্যাংছড়িতেত্রাণবাহী ট্রাক উল্টে সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদানের পাশাপাশি নিজস্ব তহবিল থেকেও এক লাখ টাকা অনুদান প্রদান করেন। এছাড়া তিনি রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, এবারের জাতিসংঘ অধিবেশনে রোহিঙ্গা সঙ্কট নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য ছিলো সুস্পষ্ট। প্রধানমন্ত্রীর দেওয়া পাঁচটি প্রস্তাবেই রয়েছে রোহিঙ্গা সঙ্কটের সমাধান। সুতরাং দেশ-বিদেশে শেখ হাসিনা সরকারের সাহসী ও মানবিক ভূমিকা প্রশংসিত হচ্ছে।

তিনি আরও বলেন, আগামি ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিন। এই জন্মদিনের সকল আনুষ্ঠানিকতা বাদ দিয়ে সেই অর্থ রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা হিসেবে দেওয়ার জন্য সারা দেশের নেতাকর্মীদের আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমানসহ বিভিন্ন প্রশাসনের কর্মকর্তারা।

(দ্য রিপোর্ট/কেএনইউ/সেপ্টেম্বর ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর