thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে কাতারকে হারাল বাংলাদেশ

২০১৭ সেপ্টেম্বর ২৫ ১০:১৬:৪৪
অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে কাতারকে হারাল বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে স্বাগতিক কাতারকে হারিয়েছে বাংলাদেশের কিশোররা। শুরু থেকে আধিপত্য করে খেললেও প্রথমার্ধে গোলের দেখা মেলেনি। দ্বিতীয়ার্ধের ২-০ জয় পায়অনূর্ধ্ব-১৬ দল

দোহার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে রবিবার রাতে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে দীপক রায় দলকে এগিয়ে নেওয়ার পর জয় নিশ্চিত করেন ফয়সাল আহমেদ ফাহিম।

ম্যাচটি নিয়ে আগে থেকেই আত্মবিশ্বাসে টই-টুম্বুর ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। শক্তিশালী ইয়েমেনের বিপক্ষে লড়াকু হার থেকে কাতারকে হারানোর রসদ পেয়েছিলবাংলাদেশের কিশোররা। ম্যাচের আগের দিন তাই সবার মুখে প্রত্যয়, ‘আমরা কাতারকে হারাতে চাই।’ তখন কে ভেবেছিল, র‌্যাঙ্কিংয়ে ১১১ ধাপ এগিয়ে থাকা দেশকে সত্যি সত্যিই হারিয়ে দেবে লাল-সবুজের দুরন্ত কিশোররা।

গোলশূন্য প্রথমার্ধের পর ৬০তম মিনিটে এগিয়ে যেতে পারত বাংলাদেশ। কিন্তু মেরাজ মোল্লা গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে ফাঁকি নিয়ে ঠিকঠাক শট নিতে পারেননি। বল উড়িয়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

৭০তম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। কর্নারে অনেকটা লাফিয়ে উঠে নেওয়া দীপকের হেড ঠিকানা খুঁজে পায়। ছয় মিনিট পর গোলরক্ষক সামিউল বাশার বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ওথমান তাবিত ইউসেফের শট ফিরিয়ে এগিয়ে রাখেন দলকে।

৮১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় বাংলাদেশ। প্রতিপক্ষ গোলরক্ষকের দুর্বল শট নিয়ন্ত্রণে নিয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান ফরোয়ার্ড ফয়সাল।
দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ইয়েমেন। একটি জয়ে ৩ পয়েন্ট নিয়ে রানার্সআপ বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর