thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘সিসি ক্যামেরার আওতায় ঢাকার সবকটি পূজামণ্ডপ’

২০১৭ সেপ্টেম্বর ২৫ ১৩:১০:২০
‘সিসি ক্যামেরার আওতায় ঢাকার সবকটি পূজামণ্ডপ’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকার সবকটি পূজামণ্ডপে ক্লেজ সার্কিট ক্যামেরা বসানো থাকবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

সোমবার (২৫ সেপ্টেম্বর) ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, “এবারের পূজায় ঢাকার প্রতিটি মণ্ডপ সিসিটিভির আওতায় থাকবে। আর্চওয়ের মাধ্যমে সবাইকে ঢুকতে হবে। মন্দিরে ব্যাগ, ছুরি, কাঁচি ও কোনো ধরনের থলে আনা যাবে না।

আছাদুজ্জামান বলেন, “সুনির্দিষ্ট কোনো হুমকি না থাকলেও আন্তর্জাতিক ও জাতীয় প্রেক্ষাপটে নাশকতার বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।’

এক প্রশ্নের জাবাবে পুলিশ কমিশনার বলেন, ‘পূজায় জঙ্গি হামলাসহ কোনো প্রকার নিরাপত্তা ঝুঁকি নেই। গোয়েন্দা পর্যবেক্ষণ অনুযায়ী সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। প্রতিটি মণ্ডপ সিসিটিভি’র আওতায় আনা হয়েছে।’

দুর্গা বিসর্জনের দিনে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল আছে। ওইদিন বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হবে বলেও জানান ডিএমপি কমিশনার।

ঢাকা শহরে মোট মন্দিরের সংখ্যা ২৩১টি। এই মন্দিরগুলোকে ‘ক’, ‘খ’, ও ‘গ’ শ্রেণিতে ভাগ করে সে অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।

ধানমন্ডি পূজা মণ্ডপ, রামকৃষ্ণ মিশন পূজা মণ্ডপ, ঢাকেশ্বরী পূজা মণ্ডপ, গুলশান-বনানী পূজা মণ্ডপ ‘ক’ শ্রেণিভুক্ত। ‘খ’ শ্রেণিভুক্ত মণ্ডপ মোট ৫টি।

মঙ্গলবার শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা, চার দিন পর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে তা শেষ হবে।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর