thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪,  ৩ সফর ১৪৩৯

চাঁদপুরে সাংবাদিকের বিরুদ্ধে করা মানহানির মামলা খারিজ

২০১৭ সেপ্টেম্বর ২৬ ২০:১৫:১০
চাঁদপুরে সাংবাদিকের বিরুদ্ধে করা মানহানির মামলা খারিজ

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে দুই সাংবাদিকের বিরুদ্ধে করা মানহানির মামলা খারিজ করে দিয়েছে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে মামলাটি খারিজ করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সফিউল আজম।

মামলা থেকে অব্যাহতি পাওয়া সাংবাদিকরা হলেন, সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার যুগ্ম-সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির ও নির্বাহী সম্পাদক এবং দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের প্রতিনিধি মনিরুজ্জামান বাবলু।

মানহানী এই মামলার বাদি ছিলেন হাজীগঞ্জ উপজেলার ১১নং হাটিলা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন লিটন। মামলা নং জিআর ১৩৯/১৩ইং। দন্ডবিধি-৫০০/৫০১।

মামলার আসামিদের পক্ষের আইনজীবী মো. সাইফুল ইসলাম মোল্লা জানান, মিথ্যা ও হয়রানিমূলক মামলায় দীর্ঘদিন যাবৎ স্বাক্ষ্য উপস্থাপন করতে ব্যার্থ হওয়ায় এবং বাদী অনুপস্থিত থাকায় মামলাটি খারিজ করার আবেদন মঞ্জুর করেছেন বিজ্ঞ আদালত।

এদিকে মামলা থেকে অব্যাহতি পাওয়া সাংবাদিক মুন্সী মোহাম্মদ মনির ও মনিরুজ্জামান বাবলু বলেন, ‘আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও হয়রানি করায় সাবেক ওই ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন লিটনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছি।’

মামলার নথিসূত্রে জানা গেছে, ২০১৩ সালে ৭ জুলাই সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মামলাটি আমলে নেয়। বাদি ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন লিটনের বিরুদ্ধে গত ১৪-৮-২০১২ সালে হাজীগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক মানবসমাজ পত্রিকায় ‘ভিজিএফের চাল বিতরণে অনিয়ম/ ইউপি চেয়ারম্যান লিটনের পকেটে তথ্য সেবা কেন্দ্রের লক্ষাধিক টাকা/ চেকের টাকা আত্মসাত- শিরোনামে কয়েকটি সংবাদ প্রকাশ করে। ওইসব সংবাদের সূত্র ধরে ইউপি চেয়ারম্যান সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার যুগ্ম-সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির ও নির্বাহী সম্পাদক মনিরুজ্জামান বাবলু এর বিরুদ্ধে ৫০ লাখ টাকা মানহানির অভিযোগ দায়ের করেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/সেপ্টেম্বর ২৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে