thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

 বার্সা শিবিরে লা লিগা ছাড়ার ভাবনা চলছে

২০১৭ অক্টোবর ০৩ ১৮:৪৯:১৪
 বার্সা শিবিরে লা লিগা ছাড়ার ভাবনা চলছে

দ্য রিপোর্ট ডেস্ক : তাহলে কি স্প্যানিশ ফুটবল লিগ আকর্ষণ হারাতে চলেছে? স্পেনের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব বার্সেলোনা এই লিগ ছাড়ার চিন্তা-ভাবনা শুরু করায় দেখা দিয়েছে এই প্রশ্ন।

মাঠে ফুটবলের পাশাপাশি সামাজিক-রাজনৈতিক নানা ইস্যুতেও বরাবর সোচ্চার ইউরোপের অন্যতম সেরা ক্লাব বার্সেলোনা। স্পেন থেকে কাতালোনিয়ার স্বাধীনতার দাবিতেও প্রকাশ্য সমর্থন দিয়েছে ক্লাবটি।

গত রবিবার অনুষ্ঠিত হয়েছে কাতালোনিয়ার স্বাধীনতার দাবিতে গণভোট। স্পেনের কেন্দ্রীয় সরকারের সহিংস বিরোধিতার মধ্যেও অনেকে স্বাধীনতার দাবিতে ভোট দিয়েছেন। এবার কাতালোনিয়ার স্বাধীনতার প্রশ্নে বার্সেলোনা শেষ পর্যন্ত লা লিগায় থাকবে কি না, সেই ভাবনাও গুরুত্ব দিয়ে ভাবছে ক্লাবটির পরিচালনা পর্ষদ।

বার্সা সভাপতি জোসেফ বার্তোমেউ বলেছেন, ‘ক্লাব ও অন্য সদস্যদের এই সিদ্ধান্ত নিতে হবে যে আমরা ভবিষ্যতে কোন লিগে খেলব। আমরা কঠিন ও জটিল একটা সময় পার করছি। এখন ভবিষ্যতে কী হবে, সে ব্যাপারে সিদ্ধান্তটা আমাদের ঠান্ডা মাথায় নিতে হবে।’

লা লিগায় শুধু বার্সেলোনাই নয়, কাতালোনিয়া রাজ্য থেকে খেলে আরো বেশ কয়েকটি দল। ভ্যালেন্সিয়া, এসপানিওল, গিরোনার মতো দলগুলোর সামনেও এ প্রশ্ন হাজির হবে যে কাতালোনিয়া সত্যিই স্বাধীনতা পেলে তারা কোন লিগে খেলবে।

যদি বার্সার সঙ্গে সঙ্গে এই দলগুলো অন্য কোনো লিগে পাড়ি জমায় তাহলে নিশ্চিতভাবেই রং হারাবে বিশ্বের অন্যতম সেরা ঘরোয়া ফুটবল লিগ লা লিগা।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর