thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪,  ২ সফর ১৪৩৯

বানিয়াচঙ্গে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

২০১৭ অক্টোবর ০৩ ২২:০৩:৪৮
বানিয়াচঙ্গে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে গৌরব চৌধুরী হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া দু’জনকে তিন বছর করে এবং তিনজনকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে অভিযোগ প্রমাণ না হওয়ায় একই মামলার ২৪ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৩ অক্টোবর) সন্ধ্যায় হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভিন এ রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- আজমিরীগঞ্জ উপজেলার জিলুয়া (বৈঠাখালী) গ্রামের দিলীপ দাস, গৌর মোহন দাস, সমীর দাস ও তপু দাস।

তিন বছরের সাজার আদেশ প্রাপ্তরা হলেন- একই গ্রামের গণেন দাস ও গৌরাঙ্গ দাস।

এক বছরের সাজা প্রাপ্তরা হলেন- রামু দাস, নিরদ মোহন দাস ও রামচান দাস।

আদালত সূত্রে জানা যায়, ২০০১ সালের ১০ নভেম্বর জিলুয়া গ্রামের চালের বন্দ এলাকায় জমি ও জলাশয়ের উত্তর অংশে মাছ আটকে রাখেন ওই গ্রামের পূর্বানন্দ চৌধুরীর ছেলে গৌরব চৌধুরী। আসামিরা ওই মাছ নিজেদের দাবি করে শিকার করতে গেলে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হন। সংঘর্ষে গৌরব চৌধুরী নিহত এবং তাদের পক্ষের বেশ কয়েকজন আহত হন। ঘটনার পরদিন গৌরব চৌধুরীর ভাই গৌরাঙ্গ চৌধুরী বাদী হয়ে আজমিরীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

দীর্ঘ তদন্ত শেষে পুলিশ আদালতে ৩৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। এরপর ২৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় দেন বিচারক। রায় দেওয়ার সময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট খালিকুজ্জামান।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টাবর ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে