thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ৯ কার্তিক ১৪২৪,  ৩ সফর ১৪৩৯

বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে আইসিএমএবি’র সেমিনার

২০১৭ অক্টোবর ০৪ ২০:৫২:০০
বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে আইসিএমএবি’র সেমিনার

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ-২০১৭ উপলক্ষে “প্রসপেক্টস অ্যান্ড চ্যালেঞ্জেস অব ডেভেলপমেন্ট অব ক্যাপিটাল মার্কেট” শীর্ষক দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)-এর সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ৩ অক্টোবর আইসিএমএবি রুহুল কুদ্দুস মিলনায়তন, ঢাকায় এ আয়োজন করা হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. এম খায়রুল হোসেন, চেয়ারম্যান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইডিএলসি ফাইনান্স লিঃ এর সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব আরিফ খান এফসিএমএ।

সেমিনারে সভাপতিত্ব করেন আইসিএমএবি’র সভাপতি জনাব জামাল আহমেদ চৌধুরী। সমাপনী বক্তব্য রাখেন আইসিএমএবি’র সচিব জনাব মো. আব্দুর রহমান খানএফসিএমএ।

অনুষ্ঠানে আলোচক হিসেবে ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী, ড. স্বপন কুমার বালা এফসিএমএ ও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক জনাব কে.এ.এম মাজেদুর রহমান।

প্রধান অতিথি ড. এম খায়রুল হোসেন বলেন, দেশের পুঁজিবাজারে ২০১০ সালের ধসের পর আইন-কানুন, নীতিমালা সংশোধন করা হয়েছে। এতে পুঁজিবাজার বর্তমানে একটি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়েছে। কিন্তু এতে বিনিয়োগকারীদের মধ্যে আত্মবিশ্বাস আসেনি। এর কারণ খুঁজতে গিয়ে দেখা গেছে বিনিয়োগকারীদের মধ্যে শিক্ষার অনেক বড় ঘাটতি আছে। এর সমাধানের জন্য আমরা দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম শুরু করি। পুঁজিবাজারে উঠানামা থাকবে- এটা স্বাভাবিক। এ বাজারে ঝুঁকি নিয়েই বিনিয়োগ করতে হবে। আর ঝুঁকি নেওয়ার আগে নিজেকে প্রস্তুত করতে হবে। জেনে বুঝে বিনিয়োগ করতে হবে।

তিনি বলেন, নিজের টাকা নিজেকেই পাহারা দিতে হবে। এর জন্য পড়াশুনার বিকল্প নেই। যার জ্ঞানের গভীরতা যত বেশি হবে, তিনি তত ভালো করতে পারবেন। তবে আইনগত কোনো সমস্যা থাকলে বিএসইসি তার সমাধান করবে।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক পেশাদার সিএমএ ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর



রে