thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ফের জুটি বাঁধছেন নিশো-নদী

২০১৭ অক্টোবর ০৫ ২১:০৮:৩০
ফের জুটি বাঁধছেন নিশো-নদী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ছোটপর্দায় ফের জুঁটি বাঁধতে চলেছেন অভিনয়শিল্পী আফরান নিশো ও নাদিয়া নদী। এবার নির্মাতা মামুন খানের ‘বুঝতে হবে’ নামের একক নাটকে জুটি বাঁধছেন তারা।

নাটকটি রচনা করেছেন মঞ্জুর রহমান। মামুন খানের পরিচালনা কারুকাজ প্রোডাকশনের ব্যানারে নির্মিতব্য নাটকটি প্রযোজনা করেছেন রাশেদ জামান। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী নির্মাতা রিয়াজুল রিজু, আরফান নিশো, নাদিয়া নদী ও ফারজানা রিক্তা। আরও অভিনয় করেছেন- কাজী উজ্জ্বল, হাসি মুন, মেহেদী আকাশ প্রমুখ।

সামাজিক ও নাগরিক দায়বদ্ধতা নিয়ে নির্মিত হচ্ছে একক নাটক ‘বুঝতে হবে। বুধবার (৪ অক্টোবর) থেকে উত্তরার মন্দিরা শুটিং হাউজ, উত্তরা এবং উত্তরার আশপাশের এলাকায় নাটকটির শুটিং শুরু হয়েছে। নাটকটির মাধ্যমে স্কুল জীবনের তিন বন্ধু- নির্মাতা রিয়াজুল রিজু, অভিনেতা আরফান নিশো এবং পরিচালক মামুন খান দীর্ঘদিন পর একসঙ্গে হয়েছেন।

নাটকটির কাহিনী গড়ে উঠেছে ইতিবাচক মানসিকতার এক তরুণকে নিয়ে। তার নাম সজল(নিশো)। সমাজের অসঙ্গতি দূর করে সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখে সে। এ নিয়ে মহল্লার মুরুব্বি মতুর্জার সঙ্গে তার বাগ-বিতন্ডা বাঁধে। মুর্তজার মেয়ে আনিতাকে (নদী) ভালোবাসে সজল। এ বিষয় নিয়ে সজল ও আনিতার মধ্যে টানাপোড়ন শুরু হয়। সজল আনিতাকে কথা দেয় সে আর মর্তুজাকে বিভ্রান্ত করবে না।

নাটকটি নিয়ে আরফান নিশো বলেছেন, ‘নাটকটি সামাজিক দায়বদ্ধতা থেকে নির্মাণ করা হচ্ছে। আশা করি সমাজে এই নাটকটি ভালো প্রভাব ফেলবে।’

নাদিয়া নদী বলেছেন, ‘শুধু মুখে মুখে বুঝলেই হবে না। বাস্তবেও আমাদের সামাজিক ও নাগরিক দায়গুলো বুঝতে হবে এবং এই নাটকের মাধ্যমে দর্শকরা অনেক কিছুই বুঝতে পারবেন।’

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ০৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর