thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪,  ২ সফর ১৪৩৯

প্রধান বিচারপতির বাসায় যেতে ‘আইনজীবীদের বাধা’

২০১৭ অক্টোবর ০৬ ২০:০১:২১
প্রধান বিচারপতির বাসায় যেতে ‘আইনজীবীদের বাধা’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ছুটিতে থাকা প্রধান বিচারপতি এস কে সিনহার সঙ্গে দেখা করতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে দুটি গাড়িতে করে সুপ্রিম কোর্ট থেকে প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসভবনের উদ্দেশ্যে রওনা হলেও মৎস্য ভবন মোড়ে পুলিশ তাদের গাড়ি আটকে দেয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুবউদ্দিন খোকন গণমাধ্যমকে জানিয়েছেন, পুলিশ তাদের গাড়ি থামিয়ে নামিয়ে দিয়েছে।

তিনি বলেছেন, ‘প্রধান বিচারপতির খোঁজ নিতে তার বাসভবনে যাচ্ছি- এটা জানানোর পর পুলিশ আমাদের বলেছে, দেখা করা যাবে না। পরে আমরা সুপ্রিম কোর্টে ফিরে আসি।’

পুলিশের বাধার এ ঘটনায় শনিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করা হবে বলে জানিয়েছেন খোকন।

আইনজীবী সমিতির একজন নেতা জানিয়েছেন, বারের ভাইস প্রেসিডেন্ট উম্মে কুলসুম রেখা, সদস্য আয়েশা আক্তারসহ চার-পাঁচজন বিকাল ৫টার আগে প্রধান বিচারপতির বাসভবনের সামনে যান। অন্যদিকে, আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীনের নেতৃত্বে সমিতির অন্য সদস্যরা বিকাল ৫টার কিছু আগে সুপ্রিম কোর্ট থেকে রওনা হন।

বিচারপতি সিনহা অসুস্থতার কারণ দেখিয়ে এক মাসের ছুটিতে যাওয়ার পর গত ২ অক্টোবরও তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা।

কিন্তু ঢুকতে না পারায় বৃহস্পতিবার তারা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার কাছে যান এবং প্রধান বিচারপতির অবস্থান জানতে চান।

পরে সমিতির নেতারা সাংবাদিকদের বলেন, প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে আইনগত কোনো বাধা নেই বলে বিচারপতি ওয়াহহাব মিঞা তাদের জানিয়েছেন।

আইনমন্ত্রী আনিসুল হকও বলেছিলেন, প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে কাউকে বাধা দেবে না সরকার। তবে প্রধান বিচারপতি নিজে কারও সঙ্গে দেখা করতে না চাইলে সেটা তার নিজস্ব ব্যাপার।

বিএনপি অভিযোগ তুলেছে, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের কারণে চাপ দিয়ে প্রধান বিচারপতিকে ছুটিতে পাঠিয়েছে সরকার। অন্যদিকে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, এই ছুটির সঙ্গে রায়ের কোনো সম্পর্ক নেই, চাপেরও কোনো বিষয় নেই।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে