thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ শুরু

২০১৭ অক্টোবর ০৬ ২০:৩৬:৫২
‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশজুড়ে শুক্রবার (৬ অক্টোবর) শুরু হয়েছে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। শিল্পকলা একাডেমির আয়োজনে ১৬ দিনব্যাপী এই উৎসব চলছে রাজধানী ঢাকাসহ দেশের ৬৪ জেলায়।

মোট ৪৪টি চলচ্চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে এ উৎসব শেষ হবে আগামী ২১ অক্টোবর।

সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। উদ্বোধনী দিনে প্রদর্শিত হয় রিয়াজুল রিজু পরিচালিত চলচ্চিত্র ‘বাপজানের বায়স্কোপ’।

এবারের উৎসবে সাত সদস্যবিশিষ্ট সিলেকশন কমিটির মাধ্যমে পাঁচটি বিভাগে যথাক্রমে- বাংলাদেশ ধ্রুপদী চলচ্চিত্র, আন্তর্জাতিকভাবে স্বীকৃত বা পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র, সমকালীন দেশীয় চলচ্চিত্র (২০১৫-২০১৬) এবং নারী নির্মাতাদের চলচ্চিত্র। এর মধ্য থেকে ৪৪টি চলচ্চিত্র প্রদর্শনীর জন্য নির্বাচন করা হয়েছে।

সিলেকশন কমিটির সদস্যরা হলেন- বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা সাইদুল আনাম টুটুল, চলচ্চিত্র নির্মাতা ও গবেষক ড. সাজেদুল আউয়াল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. ফাহমিদুল হক এবং সহযোগী অধ্যাপক ড. সাবরিনা সুলতানা চৌধুরী, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির (বাচসাস) সভাপতি মুশফিকুর রহমান গুলজার, বাচসাস’র প্রতিনিধি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের সহকারী পরিচালক চাকলাদার মোস্তফা আল মাস্উদ।

সমাপনী দিনে বিকেল সাড়ে ৬টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে উৎসবে অংশগ্রহণকারী সব চলচ্চিত্র নির্মাতাদের সনদপত্র প্রদান করা হবে।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর