thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪,  ২ সফর ১৪৩৯

মুশফিকদের দুঃস্বপ্নের দিন

২০১৭ অক্টোবর ০৬ ২১:৫৩:৪৯
মুশফিকদের দুঃস্বপ্নের দিন

দ্য রিপোর্ট ডেস্ক : স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনটি বাংলাদেশের জন্য হতাশারই হয়ে রইল।

বাংলাদেশের বোলাররা দিনভর চেষ্টা করে দক্ষিণ আফ্রিকার মাত্র ৩ উইকেট ফেলতে পেরেছে। বাংলাদেশি বোলারদের ধারহীন বোলিংয়ের বিপক্ষে রীতিমতো ওয়ানডে স্টাইলেই ব্যাটিং করেছে স্বাগতিকরা। দিনশেষে ৩ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪২৮ রান।

বাংলাদেশের পক্ষে ২ উইকেট পেয়েছেন এই টেস্টে দলে জায়গা পাওয়া শুভাশিষ রায়। অপর উইকেটটি পেয়েছেন পেসার রুবেল হোসেন। প্রথম টেস্টে তিনিও দলে ছিলেন না।

দক্ষিণ আফ্রিকার পক্ষে এদিন ব্যক্তিগত সেঞ্চুরি তুলে নিয়েছেন দুই ওপেনার ডিন অ্যালগার ও এইডেন মারক্রাম। অ্যালগার আউট হয়েছেন ১১৩ রান করে। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা মারক্রাম করেছেন ১৪৩ রান। উদ্বোধনী জুটিতে এই দুই ব্যাটসম্যান দলকে এনে দিয়েছেন ২৪৩ রান।

দিনশেষে সেঞ্চুরি থেকে ১১ রান দূরে রয়েছেন হাশিম আমলা। তার সঙ্গী অধিনায়ক ফাফ ডু প্লেসিস অপরাজিত ৬২ রানে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুক্রবার (৬ অক্টোবর) সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচে প্রথম টেস্টের একাদশে চারটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছেন মুশফিকুর রহিমরা।

এই টেস্টেও টস জিতেছে বাংলাদেশ। আর প্রথম টেস্টের মতো এবারও ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন দলের অধিনায়ক মুশফিকুর রহীম।

ইনজুরির কারণে দলে নেই তামিম ইকবাল। তার জায়গায় ফিরেছেন সৌম্য সরকার। এ ছাড়া একাদশ থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও শফিউল ইসলাম। তাদের জায়গা পূরণ করতে অন্তর্ভুক্ত করা হয়েছে তাইজুল ইসলাম, শুভাশিষ রায় ও রুবেল হোসেনকে।

পচেফস্ট্রুম সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে ৬৭ ওভার বল করে একটিও উইকেট পাননি মিরাজ। তাসকিনও উইকেট শূন্য থেকেছেন দুই ইনিংস মিলিয়ে ৩২ ওভার বল করে। ওই ম্যাচে স্বাগতিকদের কাছে ৩৩৩ রানের বিশাল ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

ওই ম্যাচেও প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন ডিন অ্যালগার। আর মারক্রাম তার অভিষেক টেস্ট ম্যাচটিতে আউট হয়েছিলেন ৯৭ রান করে।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে