thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

অস্ট্রেলিয়ার ৩ বছরের ভিসা পেলেন প্রধান বিচারপতি

২০১৭ অক্টোবর ০৮ ০৮:৪৭:৫০
অস্ট্রেলিয়ার ৩ বছরের ভিসা পেলেন প্রধান বিচারপতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও তাঁর স্ত্রী সুষমা সিনহা অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) ভিসার আবেদন ও বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্নের পরই তাদেরকে তিন বছরের ভিসা দেওয়া হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার গুলশান-২ এ অবস্থিত অস্ট্রেলিয়ার ভিসা সেন্টারে গিয়ে পাঁচ বছরের জন্য ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী সুষমা সিনহা।

প্রক্রিয়া শেষে সেদিনই পারিবারিক ভ্রমণের জন্য ওই ভিসা দেওয়া হয়, যার মেয়াদ ২০২০ সালের অক্টোবর পর্যন্ত।

প্রধান বিচারপতি অস্ট্রেলিয়ায় তার মেয়ের কাছে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও সূত্রটি উল্লেখ করে। তবে কবে নাগাদ যাবেন সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেনি। উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা থাকেন।

শনিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাৎ করতে তার সরকারি বাসভবনে যান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী। বেলা ৩টা ২০ মিনিটে বাসভবনে ঢুকে বিকাল ৪টা ১৪ মিনিটের দিকে বের হন তিনি। এছাড়া, দুপুর সোয়া ১২টার দিকে বাসভবনতে যান সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (অর্থ) ফারজানা ইয়াসমিন।

এর আগে গত ২ অক্টোবর এক মাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তবে প্রধান বিচারপতি অসুস্থ নন, তাকে জোর করে দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে