thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

শ্রীবরদী সীমান্তে ফের হাতির মৃতদেহ উদ্ধার

২০১৭ অক্টোবর ০৮ ২৩:০৭:২০
শ্রীবরদী সীমান্তে ফের হাতির মৃতদেহ উদ্ধার

শেরপুর প্রতিনিধি : শেরপুরের শ্রীবরদীর সীমান্তবর্তী রানী শিমুল ইউনিয়নের নেপালের টিলার মাতাবের গোছা এলাকা থেকে ফের একটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে বনবিভাগ।

রবিবার (৮ অক্টোবর) সকালে স্থানীয় লোকজনের কাছ থেকে সংবাদ পেয়ে বনবিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে হাতিটির মৃতদেহটি দেখতে পান। বিকেলে পুলিশ ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্ত শেষে ঘটনাস্থলের পাশেই হাতির মৃতদেহটি গর্ত করে পুঁতে ফেলা হয়। এ সময় ফরেনসিক পরীক্ষার জন্য মৃত হাতির হৃৎপিন্ড, ফুসফুস, পাকস্থলি ও শরীরের কিছু অংশ সংরক্ষণ করা হয়।

বনবিভাগরের কর্মকর্তারা ধারণা করছেন, ক্ষেতের আমন ফসল রক্ষায় গ্রামবাসীদের পাতা বৈদ্যুতিক ফাঁদে পড়ে বন্যহাতিটি মারা গেছে।

উপজেলা প্রাণি সম্পদ দফতরের ভেটেনারি সার্জন ডা. মেহেদী হাসান জানান, মৃত হাতিটি একটি মাদী (নারী) হাতি। বয়স আনুমানিক ১০ থেকে ১৫ বছর। এর উচ্চতা ৭ ফুট এবং লম্বায় ৯ ফুটের মতো হবে।

বনবিভাগের শ্রীবরদীর বালিজুড়ি রেঞ্জ কর্মকর্তা মো. তরিকুল ইসলাম হাতির মৃতদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘ ময়নাতদন্ত প্রতিবেদনে বন্যহাতিটির মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে , ক্ষেতের আমন ফসল রক্ষায় গ্রামবাসীদের পাতা বৈদ্যুতিক ফাঁদে পড়ে বন্যহাতিটি মারা গেছে।’

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর