thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ৯ কার্তিক ১৪২৪,  ৩ সফর ১৪৩৯

যশোরে আস্তানায় জঙ্গি মারজানে বোন, আত্মসমর্পণের আহ্বান

২০১৭ অক্টোবর ০৯ ১২:১৯:০১
যশোরে আস্তানায় জঙ্গি মারজানে বোন, আত্মসমর্পণের আহ্বান

যশোর অফিস : যশোর শহরের ঘোপ নওয়াড়া সেন্ট্রাল রোডের একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারা জানায়, ওই বাড়িতে নিহত নিউ জেএমবির শীর্ষনেতা নুরুল ইসলাম মারজানের বোন খাদিজা অবস্থান করছেন।

সোমবার (৯ অক্টোবর) বেলা সোয়া ১১টার দিকে সেখানে অভিযান শুরু করেছে সোয়াটের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর আগে রবিবার (৮ অক্টোবর) গভীর রাত থেকে পুলিশ ওই বাড়িটি ঘিরে রাখে।

শুরুতেই যশোরের এসপি আনিসুর রহমান হ্যান্ডমাইকে খাদিজার নাম ধরে বাড়ির ভেতর থাকা তার পরিবারের সদস্যদের আত্মসমর্পণের আহ্বান জানান।

তিনি হ্যান্ডমাইকে বলেন, ‘খাদিজা আপনি বেরিয়ে আসুন। আপনার সঙ্গে আমরা কথা বলতে চাই। আপনার সঙ্গে শিশুরাও রয়েছে। তাদের কথা চিন্তা করে আপনি বেরিয়ে আসুন, আমরা কথা বলব। আপনি আত্মসমর্পণ করেন। আমরা আপনাকে সকল সহযোগিতা করব।’

তবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত পুলিশ সুপারের আহ্বানে সাড়া দেননি খাদেজারা।

পরে বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলে ব্রিফিংয়ে পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, ‘ওই বাড়িতে পাঁচটি পরিবার ছিল। তাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘বাড়িটির দ্বিতীয়তলায় জঙ্গি মারজানের বোন খাদিজা রয়েছেন। তার সঙ্গে একাধিক শিশু রয়েছে বলে আমরা নিশ্চিত হয়েছি। আমরা তাদের আত্মসমর্পণের জন্য সব ধরনের চেষ্টা করে যাচ্ছি।’

চলতি বছরের ৫ জানুয়ারি রাজধানীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নব্য জেএমবির শীর্ষ নেতা নুরুল ইসলাম মারজান নিহত হন।
এর আগে সোয়াটের তথ্যের ভিত্তিতে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে রোববার রাত দুইটা থেকে যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী।
ঘোপ নওয়াপাড়া রোড মসজিদের পেছনের বাড়িটির মালিক যশোর জিলা স্কুলের শিক্ষক হায়দার আলী।

তিনি জানান, চারতলা বাড়ির দ্বিতীয় তলার ভাড়াটিয়া মশিউর রহমান। ওই ফ্ল্যাটে জঙ্গি রয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী সন্দেহ করছে।

হায়দার আলী আরও জানান, মশিউর রহমান একটি হারবাল কোম্পানিতে চাকরি করেন। তার বাড়ি কুষ্টিয়ায়।
যশোর কোতোয়ালি মডেল থানার ওসি কেএম আজমল হুদা জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মধ্যরাতে ওই এলাকায় অবস্থান নিয়ে বাড়িটি ঘিরে রেখেছে।

এদিকে, ঘোপ নওয়াপাড়া রোড এলাকায় র‍্যাব-পুলিশ অবস্থান নিয়েছে। ওই এলাকায় সাংবাদিকসহ কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।বে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে