thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪,  ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

‘ব্লু ইকোনমি অথরিটি’ গঠনের সুপারিশ

২০১৭ অক্টোবর ০৯ ১৪:৩৫:১৪
‘ব্লু ইকোনমি অথরিটি’ গঠনের সুপারিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের ১ লাখ ১৮ হাজার ৮১৩ বর্গকিলোমিটার এলাকার সমুদ্র সম্পদ আহরণ ও উত্তোলনে আইন প্রণয়ন করে ‘ব্লু ইকোনমি অথরিটি’ গঠন করার সুপারিশ করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

সোমবার (৯ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়। সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি মো. তাজুল ইসলামের সভাপতিত্বে কমিটির সদস্য জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক, মো. আবু জাহির, এম, আবদুল লতিফ এবং এ, বি, এম রুহুল আমিন হাওলাদার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে কমিটির সদস্যরা আশাবাদ ব্যক্ত করে বলেন, এর মাধ্যমে জাতির জন্য নতুন দিগন্ত উন্মোচিত হবে। কমিটি সমুদ্র এলাকা সার্ভে করার জন্য জাহাজ কেনার সুপারিশ করে।

পরবর্তী বৈঠকে বাপেক্সকে আরো শক্তিশালী করার জন্য একক এজেন্ডার ভিত্তিতে বিস্তারিত আলোচনার সুপারিশ করা হয়। বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর



রে