thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭, ১ কার্তিক ১৪২৪,  ২৬ মহররম ১৪৩৯

লালপুরে হঠাৎ টর্নেডো, ৮ গ্রাম ক্ষতিগ্রস্ত

২০১৭ অক্টোবর ১০ ১৯:৪৮:৫৮
লালপুরে হঠাৎ টর্নেডো, ৮ গ্রাম ক্ষতিগ্রস্ত

নাটোর প্রতিনিধি : নাটোরের লালপুরের ওপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক টর্নেডোতে আটটি গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শতাধিক বাড়িঘড় বিধ্বস্ত হওয়ার পাশাপশি গাছপালা ভেঙে পড়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে।

এ সময় আহত ৫ জনকে লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে।

ঝড় থামার পরপরই স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ, লালপুরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহির (এসি ল্যান্ড) ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ বিধ্বস্ত এলাকা পরিদর্শনে গেছেন।

লালপুরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহির, আরবাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী ও এলাকাবাসী জানিয়েছেন, মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে হঠাৎ করেই ঝড় শুরু হয়। ঝড়ে আরবাব ও লালপুর ইউনিয়নের মোহরকয়া, মোমিনপুর, বাকনাই, মঞ্জিলপুকুর, ঢুষপাড়া, রঘুনাথপুর, হাশিমপুর ও মোরদহ গ্রামের দেড় শতাধিক ঘর-বাড়ি ও বিপুল সংখ্যক গাছপালা ভেঙে পড়ে। পাশাপাশি আবাদী ফসল নষ্ট ও বৈদ্যুতিক তার ছিড়ে ক্ষতির মুখে পড়েছে এ এলাকার জনসাধারণ।

ঝড়ে বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যাওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবু তাহির জানিয়েছেন, তিনি ও স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ ঘটনার পর পরই ঝড়ে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করছেন। ক্ষতিগ্রস্থদের জন্য সহায়তা হিসেবে প্রয়োজনীয় টিন ও ত্রাণসামগ্রী দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ১০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে