thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৩ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

শুক্রবার ডিম বিক্রি হবে ৩ টাকায়

২০১৭ অক্টোবর ১০ ২১:৩৫:১৬
শুক্রবার ডিম বিক্রি হবে ৩ টাকায়

দ্য রিপোর্ট ডেস্ক : আগামী ১৩ অক্টোবর (শুক্রবার) বিশ্ব ডিম দিবস। বিশ্বের ৪০টিরও অধিক দেশের সাথে বাংলাদেশেও একযোগে উদযাপিত হবে বিশ্ব ডিম দিবস।

এ উপলক্ষে এ দিন রাজধানীর খামার বাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশনে বিশেষ ছাড়ে ডিম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং প্রাণিসম্পদ অধিদপ্তর।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, এদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রতিটি ডিম মাত্র ৩টাকায় বিক্রি হবে । আগে আসলে আগে পাবেন ভিত্তিতে এ ডিম বিক্রয় করা হবে।

বিপিআইসিসি’র সভাপতি মসিউর রহমান বলেছেন, সারাদেশে ডিম দিবসকে বর্ণাঢ্যভাবে উদযাপন করতে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ঢাকাসহ সবগুলো বিভাগীয় শহরে বিপিআইসিসি এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে র্যালি এবং আলোচনাসভা অনুষ্ঠিত হবে।

জেলা শহরগুলোতেও প্রাণিসম্পদ অধিদপ্তর এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের উদ্যোগে ডিম দিবস পালিত হবে। এ ছাড়াও দিবসটি উপলক্ষে সুবিধা বঞ্চিত ও এতিম শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণ করা হবে।

ঢাকায় সকাল সাড়ে ৯ টায় কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে মানিক মিয়া এভিন্যু ঘুরে পুনরায় তা কেআইবি কমপ্লেক্সে এসে শেষ হবে। থ্রি-ডি সেমিনার হলে আলোচনা সভা শুরু হবে সকাল ১০টায়। এতে প্রধান অতিথি উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

সূত্র : বাসস

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর