thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

জামায়াতের হরতাল শুরুর ৪ ঘণ্টা পর বিএনপির সমর্থন

২০১৭ অক্টোবর ১২ ১২:০৮:০০
জামায়াতের হরতাল শুরুর ৪ ঘণ্টা পর বিএনপির সমর্থন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা দেশব্যাপী ঘোষিত হরতাল কর্মসূচিতে সমর্থন জানিয়েছে বিএনপি। হরতাল শুরুর চার ঘণ্টা পর বিএনপির সমর্থন জানায়।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল সোয়া ১০টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

তিনি বলেন, ‘সরকার বিরোধী দলের ওপর ক্র্যাকডাউন চালাচ্ছে। ভয়-ভীতি ও শঙ্কা সারাদেশে ছড়িয়ে তারা একক রাজত্ব কায়েম করতে চাচ্ছে। তাই এখন কোনো আন্দোলন নেই, নির্বাচন নেই, নেই কোনো কর্মসূচি তারপরও হঠাৎ আকস্মিকভাবে সরকার তাদের নির্যাতন ও জুলুমের ধারাবাহিকতা প্রতিষ্ঠায় বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার করছে। রিমান্ডের নামে নির্যাতন করছে।’

রুহুল কবির রিজভী বলেন, ‘একমাত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা করতে উঠে পড়ে লেগেছে সরকার। নির্বাচন ও গণতান্ত্রিক ব্যবস্থা ভেঙে ফেলা হয়েছে। আগে নির্বাচন হতো জনগণের ইচ্ছায় নির্বাচন কাঠামো অনুসরণ করে, আর এখন তারা চাচ্ছে নির্বাচন হবে তাদের একক ইচ্ছায়।’
তিনি আরও বলেন, আগামী ১৫ অক্টোবর বিএনপির একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে চলমান রাজনৈতিক দলগুলোর সংলাপে অংশ নেবে। ইসির সংলাপে বিএনপির পক্ষ থেকে যে সমস্ত বিষয় তুলে ধরা হবে সে ব্যাপারে দলটির সিনিয়র নেতারা আলোচনার মাধ্যমে চূড়ান্ত করছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, সানা উল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দলের আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ নয়জনকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জামায়াতে ইসলামী।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর