thereport24.com
ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৫ কার্তিক ১৪২৪,  ৩০ মহররম ১৪৩৯

খালেদার গ্রেপ্তারি পরোয়ানা : শনিবার বিএনপির প্রতিবাদ সমাবেশ

২০১৭ অক্টোবর ১২ ১৯:৫৭:১৯
খালেদার গ্রেপ্তারি পরোয়ানা : শনিবার বিএনপির প্রতিবাদ সমাবেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আগামী শনিবার সারা দেশে মিছিল ও সমাবেশ আকারে প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি। এ দিন সারা দেশের সব জেলা, মহানগর ও রাজধানী ঢাকার প্রতিটি থানায় এ কর্মসূচি পালন করবে দলটি।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গত সপ্তাহে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন কুমিল্লার একটি আদালত। বুধবার এর প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করে বিএনপি। এরপর বৃহস্পতিবার দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক আখতারুজ্জামান ও ঢাকার মহানগর হাকিম নুর নবী বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে দুটি গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর প্রতিবাদে শনিবার কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি।

এ বিষয়ে রুহুল কবির রিজভী বলেছেন, ‘খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে আছেন। বিষয়টি তার আইনজীবীরা আদালতকে জানিয়েছেন। এ সংক্রান্ত কাগজপত্রও জমা দিয়েছেন। তারপরও আদালত খালেদা জিয়ার জামিন বাতিল করেছেন। ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসা সরকারের সর্বোচ্চ জায়গার নির্দেশে খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। এটা জাতির বুঝতে সমস্যা হচ্ছে না।’

রিজভীর অভিযোগ, বর্তমান সরকারের হুকুমেই এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এর প্রমাণ হলো গ্রেপ্তারি পরোয়ানা জারির পর ছাত্রলীগ-যুবলীগের আনন্দ মিছিল। দেশে মিথ্যা মামলায় পরোয়ানা জারির হিড়িক চলছে।

তিনি বলেছেন, ‘আবারও ৫ জানুয়ারির মতো নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার জন্য একটি অশুভ পরিকল্পনা করছে সরকার। আর তা বাস্তবায়ন করার জন্য বৃহত্তর রাজনৈতিক দলের প্রধান খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু দেশের জনগণ সরকারের আবারও ক্ষমতায় যাওয়ার স্বপ্ন পূরণ হতে দেবে না।’

বিভিন্ন জেলায় বিএনপি নেতাদের তৎপর দেখা গেলেও ঢাকা মহানগরে তেমন তৎপরতা দেখা যায় না কেন—সাংবাদিকের এ প্রশ্নের জবাবে রিজভী বলেছেন, ‘মহানগরের নেতারা তো মিছিল করেছেন। মিছিল করতে গিয়ে গ্রেপ্তার হচ্ছেন।’

সংবাদ সম্মেলনে রিজভী জানিয়েছেন, নির্বাচন কমিশনের (ইসি) আমন্ত্রণে নির্ধারিত তারিখ অনুযায়ী আগামী রবিবার বিএনপির প্রতিনিধিরা সংলাপে যোগ দেবেন।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ১২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে