thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪,  ২ সফর ১৪৩৯

ওয়ানডে প্রস্তুতি ম্যাচেও হতাশা

২০১৭ অক্টোবর ১২ ২২:২৭:১৬
ওয়ানডে প্রস্তুতি ম্যাচেও হতাশা

দ্য রিপোর্ট ডেস্ক : স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। বৃহস্পতিবার (১২ অক্টোবর) প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের কাছে ৬ উইকেটে হেরেছে মাশরাফিরা।

ব্লুমফন্টেইনে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের আগেই অলআউট হয় বাংলাদেশ। সাকিব আল হাসান ও সাব্বির রহমানের হাফসেঞ্চুরির ওপর ভর করে ২৫৫ রান সংগ্রহ করে ৪৮.১ ওভারে অলআউট হয় মাশরাফিবাহিনী।

বাংলাদেশের পক্ষে ৬৮ রান করেন এবারের দক্ষিণ আফ্রিকা সফরে প্রথমবারের মতো মাঠে নামা সাকিব (টেস্ট সিরিজে বিশ্রাম নিয়েছিলেন)। সাব্বির করেছেন ৫২ রান।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে সাবলীল গতিতেই রান তুলেছে স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে ১৪৭ রান তুলেন এইডেন মারক্রাম ও ম্যাথু ব্রিজকে।

এ জুটি ভেঙে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন নাসির হোসেন। মারক্রামকে ব্যক্তিগত ৮২ রানে কট অ্যান্ড বোল্ড করেন তিনি। এরপর বিজ্রকেকে ব্যক্তিগত ৭১ রানে বোল্ড করেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি। ততক্ষণে স্বাগতিকদের ভান্ডারে ১৭৪ রান জমা পড়েছে। তৃতীয় উইকেট জুটিতে জেডি ডুমিনি ও এবি ডি ভিলিয়ার্স দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। এই দুই ব্যাটসম্যানকেই পরে নিজের শিকারে পরিণত করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু তাতে করে বাংলাদেশের হার ঠেকানো যায় নি। ২১ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে সিএসএ একাদশ।

সফরে টেস্টে সিরিজের দু’টি ম্যাচেই বাজে ভাবে হেরেছে বাংলাদেশ। ওয়ানডেতে তাই ঘুরে দাঁড়ানোর প্রত্যাশায় টাইগাররা। কিন্তু বৃহস্পতিবার ব্লুমফন্টেইনে বাংলাদেশের প্রস্তুতিটা মোটেও আশাপ্রদ হলো না; এবারের দক্ষিণ আফ্রিকা সফরের হারের হতাশা পিছু ছাড়লো না বাংলাদেশের।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ১২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে