thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

আইনমন্ত্রী শপথ ভেঙ্গেছেন, সাজা হওয়া উচিত : রিজভী

২০১৭ অক্টোবর ১৪ ১৩:০৭:৩৯
আইনমন্ত্রী শপথ ভেঙ্গেছেন, সাজা হওয়া উচিত : রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধান বিচারপতির বিষয়ে মিথ্যা কথা বলে আইনমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন। এ জন্য বিচারের মাধ্যমে আইনমন্ত্রীর চারবার সাজা হওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (১৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় আয়োজিত এক মনববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রীর পদদত্যাগ দাবি করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাস‌চিব রুহুল কবির রিজভী ব‌লে‌ছেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হলে আইনমন্ত্রী আনিসুল হকের বিচার হবে। তাঁর সাজা হতেই হবে।

জাতীয় গণতা‌ন্ত্রিক আন্দোলন আয়োজিত ওই মানববন্ধনে বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, ‘আইনমন্ত্রীর কমপ‌ক্ষে চারবার বিচারের মাধ্যমে সাজা হওয়া উচিত। উনি (আইনমন্ত্রী) মিথ্যা কথা ব‌লে‌ছেন ‌যে, প্রধান বিচারপ‌তি (সুরেন্দ্র কুমার সিনহা) ক্যান্সা‌রে আক্রান্ত। কিন্তু প্রধান বিচারপতি গতকাল ব‌লে‌ছেন যে তি‌নি সুস্থ আছেন। মন্ত্রী হওয়ার সময় তি‌নি শপথ ক‌রে‌ছি‌লেন যে অনুরা‌গের বশবর্তী হ‌য়ে মিথ্যা বল‌বেন না। তিনি শপথভঙ্গ ক‌রেছেন। এই কারণেই উনার(আইনমন্ত্রীর) সাজা হ‌ওয়া উচিত।’

‘প্রধান বিচারপতি যাওয়ার আগে গণমাধ্যমকে সত্য কথা বলে গেছেন। তিনি সুস্থ আছেন। তাঁকে কথা বলতে দেওয়া হয়নি। এত দিন তাঁকে মানসিক নির্যাতন করা হয়েছে, তিনি অসুস্থ নন। আইনমন্ত্রী মিথ্যাচার করেছেন, তাঁর পতদ্যাগ করতে হবে’, বলেন রিজভী।

‘স্বয়ং প্রধান বিচারপতি বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। তাহলে আপনার-আমার নিরাপত্তা কোথায়?’, যোগ করেন রিজভী।

প্রধান বিচারপতির পাশে থাকার আহ্বান জানিয়ে রিজভী বলেন, ‘প্রধান বিচাপতি দেশে ফিরে আসবেন বলেছেন। দেশের বিচার বিভাগের স্বাধীনতা রক্ষার্থে তিনি আবার আসবেন বলেছেন। আমাদের প্রধান বিচারপতির পাশে থাকতে হবে।’

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, ‘আরব্য উপন্যাসের এই স্বৈরাচারী দানবকে রাজপথে পতন করতে হবে।’

মানববন্ধ‌নে অন্যদের মধ্যে উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পি নেতা আবু না‌সের রহমতুল্লাহ, আমিনুল ইসলাম, ওলামা দ‌লের সভাপ‌তি আবদুল মা‌লেক, বিএন‌পির সম্পাদকমণ্ডলীর সদস্য হা‌বিবুর রহমান হা‌বিব, আবদুস সালাম, জাতীয় গণতা‌ন্ত্রিক আন্দোলনের সভাপ‌তি এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর