thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

উভয় বাজারে ব্যাপক পতন

২০১৭ অক্টোবর ১৫ ১৬:৩৭:২৪
উভয় বাজারে ব্যাপক পতন

দ্য রিপোর্ট ডেস্ক : ব্যাপক পতন প্রবণতায় শেষ হয়েছে সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবারের (১৬ অক্টোবর) লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দর। আর টাকার পরিমাণে লেনদেনও আগের দিন থেকে কমেছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধান শেয়ারবাজার ডিএসইতে মোট ৩৩২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট হাত বদল হয়েছে। এর মধ্যে ২৫২টির বা ৭৫.৯০ শতাংশের দর কমেছে, দর বেড়েছে ৬২টির বা ১৮.৮৭ শতাংশের আর শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১৮টির বা ৫.৪২ শতাংশের।

এদিকে আজ ডিএসইতে মোট ৬২০ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২৩ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিলো ৭৪৩ কোটি টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৫ পয়েন্ট কমে দাড়িয়েছে ৬০০৮ পয়েন্টে। এছাড়া অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১১ ও ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৩২২ ও ২১৯৩ পয়েন্টে।

অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২০৬ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৮৬১৯ পয়েন্টে। এছাড়া অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০, সিএসসিএক্স ও সিএসআই সূচক যথক্রমে ১৪, ১২১ ও ১১ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৪০৭, ১১২৫৬ ও ১২০৭ পয়েন্টে। তবে সিএসই-৩০ সূচক ৪৪ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ১৬৭৫৬ পয়েন্টে।

সিএসইতে মোট ২৪০টি প্রতিষ্ঠানের শেয়ার হাত বদল হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ১৭৮টির আর অপরিবর্তিত রয়েছে ১৩টির। আজ সিএসইতে ৩৭ কোটি ২৮ লাখ টাকার লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর