thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

রেকর্ড গড়েই ফিরলেন সাকিব

২০১৭ অক্টোবর ১৫ ১৬:৪১:১৪
রেকর্ড গড়েই ফিরলেন সাকিব

দ্য রিপোর্ট ডেস্ক : টেস্টে না জিতলেও ওয়ানডে সিরিজ জিততে চায় বাংলাদেশ। সে লক্ষ্যে নেমে টাইগারদের শুরুটা অবশ্য ভালো হয়নি। গোড়ালিতে চোট পেয়ে ছিটকে গেছেন বোলিং আক্রমণের অন্যতম প্রধান অস্ত্র মুস্তাফিজুর রহমান। এর আগে চোট পাওয়া তামিম ইকবালও নেই দলে। তবে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে সাইফুদ্দিনের।

তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়েছে টাইগারদের। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৭ ওভারে ১৩১/৩। অপর প্রান্তে মুশফিক রয়েছেন ৭ রান করে।

সাকিব আল হাসান ২৯ রান করে সাজ ঘরে ফিরে যান। তবে দারুণ একটি রেকর্ড করেন তিনি। পাঁচ হাজার রান ও দুইশ উইকেট নেওয়া পঞ্চম অলরাউন্ডার হওয়ার গৌরব অর্জন করলেন এই টাইগার ক্রিকেটার। আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৭ রান করেই এই মাইলফলক স্পর্শ করলেন সাকিব। যেখানে তাঁর সামনে রয়েছেন কেবল চারজন। তাঁরা হলেন সনাথ জয়সুরিয়া, শহিদ আফ্রিদি, জ্যাক ক্যালিস ও আবদুর রাজ্জাক।

এর আগে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফিরে যান লিটন দাস। রাবাদার ইনসুইং বলটা ব্যাটে লেগে স্লিপে দাঁড়ানো ফাফ দু প্লেসিসের হাতে জমা হয়। ২৯ বলে চারটি চারে ২১ রান করেন এই ব্যাটসম্যান। ওয়ান ডাউনে ব্যাটিং করতে এসেছেন সাকিব আল হাসান।

দলীয় ৬৭ রানে ইমরুলকে কুইন্টন ডি ককের ক্যাচে পরিণত করেন প্রিটোরিয়াস। ৪৩ বলে ৩১ রান করেন ইমরুল। ভালোই খেলছিলেন এই ব্যাটসম্যান। তবে ইনিংসটাকে বড় করতে পারলেন না তিনি।

আজ মূল একাদশে জায়গা হয়নি সৌম্য সরকারের। প্রথমবার একসঙ্গে ওপেনিংয়ে জুটি বেঁধেছেন লিটন ও ইমরুল। প্রায় দুই বছর পর ওয়ানডে খেলছেন লিটন। দশম ওয়ানডে খেলতে নামা ব্যাটসম্যান আগে ওপেন করেছিলেন একবারই। ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সেই ম্যাচে আউট হয়েছিলেন কোনো রান না করেই।

টেস্ট সিরিজে বিশ্রামের পর ওয়ানডেতে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ দক্ষিণ আফ্রিকা দলে অভিষেক হচ্ছে একজনের। প্রথম ওয়ানডে খেলতে নামছেন ডেন প্যাটারসন। ২৮ বছর বয়সী এই পেসার এর আগে চারটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ দল : ইমরুল কায়েস, লিটন দাস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও সাইফুদ্দিন।

দক্ষিণ আফ্রিকা একাদশ : হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ দু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড মিলার, জেপি ডুমিনি, ডোয়াইন প্রিটোরিয়াস, অ্যানদিলে ফেলুকায়ো, কাগিসো রাবাদা, ডেন প্যাটারসন ও ইমরান তাহির।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর