thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

আবারও রোহিঙ্গাবাহী নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ১২

২০১৭ অক্টোবর ১৬ ০৯:০০:৫৫ ২০১৭ অক্টোবর ১৬ ১২:৩৫:০০
আবারও রোহিঙ্গাবাহী নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ১২

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ এলাকার সাগরে রোহিঙ্গাবাহী আরও একটি নৌকা ডুবে গেছে। এ দুর্ঘটনায়নিহতের সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে।কোস্টগার্ড, পুলিশ ও স্থানীয়রা হতাহতদের উদ্ধারে কাজ করছে।

সোমবার (১৬ অক্টোবর) ভোররাত চারটার দিকে এই নৌকাডুবির ঘটনা ঘটে। নৌকাডুবির পর ২১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আরও অন্তত ৩০ জন নিখোঁজ রয়েছে।

টেকনাফ থানার ওসি মো. মাইনউদ্দিন খান জানান, সোমবার ভোরে টেকনাফ উপজেলায় শাহপরীর দ্বীপের ডাঙ্গাপাড়া পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, কোস্টগার্ড, পুলিশ ও স্থানীয়রা হতাহতদের উদ্ধারে নেমেছে। এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে ৮ রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে।

টেকনাফ মডেল থানার পরিদর্শক (ওসি-তদন্ত) শেখ আশরাফুজ্জামান বলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল আমিন মাধ্যমে তাঁরা রোহিঙ্গাবাহী একটি নৌকা ডুবে যাওয়ার খবর জানতে পেরেছেন।

গত ২৫ অগাস্ট মিয়ানমারের রাখাইন প্রদেশে সেদেশের সেনাবাহিনী মুসলিম রোহিঙ্গাদের দমন অভিযান শুরুর পর পাঁচ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এর আগে থেকে বাংলাদেশে রয়েছে আরও চার লাখের বেশি রোহিঙ্গা। এর মধ্যে ২৯ আগস্ট থেকে ১৬ অক্টোবর পর্যন্ত নাফ নদী ও সগরে রোহিঙ্গাবাহী ২৬টি নৌকা ডুবির ঘটনা ঘটেছে। নৌকাডুবিতে ১৮০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৭৯ জন রোহিঙ্গা। অন্য জন বাংলাদেশি নৌকার মাঝি।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর