thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বিশ্ব স্পাইন দিবস আজ

২০১৭ অক্টোবর ১৬ ১২:৪১:০৩
বিশ্ব স্পাইন দিবস আজ

দ্য রিপোর্ট ডেস্ক :বিশ্ব স্পাইন দিবস সোমবার (১৬ অক্টোবর)।অশ্ব ও যৌথ ডিকডের অ্যাকশন সপ্তাহের অংশ হিসেবে প্রতিবছর ১৬ অক্টোবর বিশ্ব স্পাইন দিবস পালন করা হয়। এ দিবস উপলক্ষে সারা বিশ্ব থেকে মানুষ মেরুদণ্ডের রোগ সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য বিশ্ব স্পাইন দিবসে যোগদান করে।

পৃথিবীর সব মহাদেশের লক্ষ লক্ষ মানুষ মেরুদন্ডের রোগে আক্রান্ত হয়। এই কম ফিরে ব্যথা, ঘাড় ব্যথা, স্কোলিওসিস এবং ডিস্ক রোগ নাম অন্তর্ভুক্ত করতে পারেন, কিন্তু কয়েক। সুষুম্না ব্যথা এবং অক্ষমতা একজন ব্যক্তির সামগ্রিক স্বাস্থ্যের ওপর গভীর প্রভাব ফেলতে পারে, কখনও কখনও তাদের কাজ থেকে বিরত থাকা বা এমনকি সাধারণ দৈনিক কার্যক্রমও করতে পারে।

গবেষণায় দেখানো হয়েছে যে পেছনপাথর ব্যথা এবং অন্যান্য মেরুদন্ডের রোগগুলির উন্নতির জন্য দরিদ্র অঙ্গবিন্যাস এবং নিষ্ক্রিয়তা প্রধান অবদানকারী।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, চারটি প্রাপ্তবয়স্কের মধ্যে একজন সক্রিয় নয় এবং ৮০% এরও বেশি বয়ঃসন্ধির জনসংখ্যা যথেষ্ট সক্রিয় নয়।
এই বছর, বিশ্ব স্পাইন দিবস (WSD) থিম “আপনার পিছনে অ্যাকশন”।

আমরা শারীরিক কার্যকলাপ গুরুত্ব হাইলাইট এবং ভাল রুপান্তরিত স্বাস্থ্য এবং আঘাত প্রতিরোধ হিসাবে অংশ হিসাবে অঙ্গবিন্যাস উন্নতি চান। বিশ্ব স্পাইন দিবসকে চিহ্নিত করতে, বিশ্বজুড়ে সংগঠন এবং মানুষকে “আপনার ব্যাক অ্যাকশন” এর থিমের মতো বিশেষ ইভেন্টগুলি পরিকল্পনা করার জন্য উত্সাহিত হচ্ছে #yourbackinction থেকে ভাল মেরুদণ্ডী স্বাস্থ্যের সচেতনতা বৃদ্ধি করা। আমাদের উত্স পাতা এবং অতীতের ঘটনাগুলি দেখুন আপনার অনুপ্রেরণা করুন এবং আপনাকে শুরু করতে সাহায্য করুন! সংগঠনগুলির পৃষ্ঠার মাধ্যমে কেবলমাত্র আপনার সমর্থন নিবন্ধন করলেই আমরা এই শব্দটি ছড়িয়ে দিতে এবং বিশ্বব্যাপী সাম্প্রতিকতম ঘটনাগুলির সাথে যোগাযোগ রাখতে আমাদের সাহায্য করতে পারি!

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর