thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

খালেদা জিয়া দেশে ফিরছেন বিকেলে

২০১৭ অক্টোবর ১৮ ০৯:২৩:৪৯
খালেদা জিয়া দেশে ফিরছেন বিকেলে

দ্য রিপোর্ট প্রতিবেদক : লন্ডনে চিকিৎসা ও পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটিয়ে তিন মাস তিন দিন পর দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার (১৭ অক্টোবর) বিকেলে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শাইরুল কবির খান জানিয়েছেন, বুধবার বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন খালেদা জিয়া। দলীয় উর্ধ্বতন নেতাকর্মীরা সাবেক প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানাবেন।

সাবেক প্রধানমন্ত্রী এমন এক সময়ে দেশে ফিরছেন যখন তার বিরুদ্ধে তিনটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

বাসে পেট্রলবোমা হামলার মামলায় গত ৯ অক্টোবর বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিন বেগম। এ ছাড়া ১২ অক্টোবর সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ঢাকায় দুটি আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মানহানির মামলায় ঢাকা মহানগর হাকিম নূর নবী এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ আদালতের বিচারক ড. আক্তারুজ্জামান এ দুটি পরোয়ানা জারি করেন।

বিএনপি মনে করে, রাজনৈতিক কারণেই খালেদা জিয়ার বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। অপরদিকে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘খালেদা জিয়া দেশে আসবেন। উনার কিছুই হবে না। তাঁকে গ্রেপ্তার করে সরকার এই ভুল করবে না। আমরা মনে করি রাজনৈতিক প্রভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়েছে।’

অপরদিকে একইদিন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশে ফিরলে আইন অনুযায়ী তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে। গ্রেফতারি পরোয়ানাটা আমাদের কাছে এসে যখন পৌঁছে যাবে, তখন আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব।’

আর পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হক বলেছেন, ‘পুলিশের কাছে, থানায় এখনো আমরা গ্রেফতারি পরোয়ানা পাইনি। আদালতে হয়তো ফাইল ইস্যু হয়েছে। এইগুলো কোর্টের মাধ্যমে থানায় আসতে হবে। গ্রেফতারি পরোয়ানা আসার সাথে সাথেই যে একজনকে গ্রেফতারি করতে হবে সেটা আমি ব্যক্তিগতভাবে মনে করি না। খালেদা জিয়া দেশের প্রধানমন্ত্রী ছিলেন। কাজেই অত্যন্ত দায়িত্বশীল। আমরা কখনোই পুলিশ দিয়ে তাকে গ্রেফতারি করে কোর্টে নিয়ে যাব, আমি মনে করি এটার প্রয়োজন হবে না।’

গত ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সেখানে তিনি পরিবারের সদস্যদের সঙ্গে আছেন। বড় ছেলে ও দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান আগে থেকেই লন্ডনে অবস্থান করছেন।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর