thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

খালেদা জিয়াকে গ্রেফতারের চিন্তা সরকার করেনি : কাদের

২০১৭ অক্টোবর ১৮ ১৪:০৪:৩৩
খালেদা জিয়াকে গ্রেফতারের চিন্তা সরকার করেনি : কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারের কোনো চিন্তা সরকার করেনি। এখন আইনের ব্যাপারটা আইন প্রয়োগকারী সংস্থা জানে, আদালত জানে।

বুধবার (১৭ অক্টোবর) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৩তম জন্মিদন উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘সরকার খালেদা জিয়াকে গ্রেফতারে কোনো চিন্তা-ভাবনা করেনি। এখন আইনের ব্যাপারটা আইন প্রয়োগকারী সংস্থা জানে, আদালত জানে। এটা আদালতের গ্রেফতারি পরোয়ানা, এখানে সরকার কোনো গ্রেফতারি পরোয়ানা জারি করেনি।’

এ দিকে শেখ রাসেলের জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা জানাতে ঢল নামে আওয়ামী লীগ ও তার সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোর নেতাকর্মীদের।

১৯৭৫ সালে ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটে প্রাণ হারানো চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেল জন্ম গ্রহণ করে ১৯৬৪ সালের আজকের এইদিনে। ওই দিন বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সবাইকে হত্যা করে ঘাতকরা। আজ সারা দেশে নানা কর্মসূচিতে শেখ রাসেলের জন্মদিন পালিত হচ্ছে।

চিকিৎসা ও পরিবারের সঙ্গে সময় কাটিয়ে তিন মাস পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বুধবার বিকেলে লন্ডন থেকে দেশে ফিরছেন। সাবেক প্রধানমন্ত্রী এমন এক সময়ে দেশে ফিরছেন যখন তার বিরুদ্ধে তিনটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর