thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

মালয়েশিয়ায় ভূমিধসে ৩ বাংলাদেশি নিহত

২০১৭ অক্টোবর ২১ ১৯:৪১:০২
মালয়েশিয়ায় ভূমিধসে ৩ বাংলাদেশি নিহত

দ্য রিপোর্ট ডেস্ক : মালয়েশিয়ার পেনাং প্রদেশে ভূমিধসের ঘটনায় তিন বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজন মারা গেছেন। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার পরিচয় জানা যায় নি।

ভূমিধসের এই ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ১০ ব্যক্তি।

শনিবার পেনাং এর রাজধানী জর্জ টাউনে একটি নির্মাণাধীন ভবনস্থলে ভূমিধসের এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সংবাদপত্র নিউ স্ট্রেইট টাইমস ও রয়টার্স।

কর্মকর্তাদের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, নিখোঁজ শ্রমিকদের অধিকাংশই বাংলাদেশি ও ইন্দোনেশীয়। এক পাকিস্তানি ও এক রোহিঙ্গা শরণার্থীও আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ছাড়া নির্মাণকাজের সুপারভাইজার এক মালয়েশীয় ব্যক্তি চাপা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

কর্মকর্তারা জানান, তিন বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হয়েছে। নিহতদের মধ্যে অজ্ঞাত এক শ্রমিক রয়েছেন। সামান্য আঘাত প্রাপ্ত দুই শ্রমিক ভবন ধস থেকে বেঁচে গেছেন।

উদ্ধার কাজ চালালেও তাতে সমস্যার কথা জানিয়েছেন পেনাংয়ের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের পরিচালক সাদন মোখতার।

তিনি রয়টার্সকে বলেছেন, ‘এখন আমাদের যে সমস্যা হল, তা হল ৩৫ মিটার উঁচু মাটির স্তূপ সরাতে হবে। আমরা উদ্ধার কাজে কুকুর নামিয়েছি।’

রবিবার দিনের আলোতে পুনরায় উদ্ধার অভিযান শুরু হবে বলে জানিয়েছেন মোখতার।

ধসের সময় ভবনটিতে থাকা বাংলাদেশি এক শ্রমিক পালিয়ে বেঁচে গিয়েছেন। মোহাম্মদ জসিম হুসেইফ আহমদ (২৭) নামের ওই শ্রমিক জানিয়েছেন, ধসের সময় ভবনটিতে প্রায় ২০জন শ্রমিক কাজ করছিল।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর