thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সকল নৌরুটে যান চলাচল শুরু

২০১৭ অক্টোবর ২২ ০৯:৫১:৪১
সকল নৌরুটে যান চলাচল শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : আবহাওয়ার পরিস্থিতি উন্নতি হওয়ায় নদীবন্দরের সতর্ক সংকেত নামিয়ে ফেলা হয়েছে। ফলে সারাদেশের অভ্যন্তরীণ নৌ রুটে সব ধরনের নৌযান চলাচলের নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

রবিবার (২২ অক্টোবর) সকাল সাতটা থেকে এ নির্দেশ কার্যকরের নির্দেশনা দেওয়া হয়েছে। বিআইডব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার বিকেল চারটা থেকে বৈরি আবহাওয়ার কারণে সারাদেশের অভ্যন্তরীণ নৌ রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধের নির্দেশ দিয়েছিল বিআইডব্লিউটিএ।

আবহাওয়ার পূর্বাভাসে রোববার বলা হয়েছে, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালি, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর বিপদ সংকেতের স্থলে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তবে সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর বিপদ সংকেতই বহাল রয়েছে এবং উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদে থাকতে বলা হয়েছে।

বঙ্গোপসাগরের সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত বৃহস্পতিবার থেকে রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকা তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েন নগরবাসী।

তবে রবিবার ভোর থেকে বৃষ্টি থেমেছে। কিন্তু, নগরীতে পরিবহন সংকটে এখনও নাকাল হচ্ছেন কর্মমুখী মানুষেরা।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর