thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘পর্যবেক্ষণে যেন ভোট বাধাগ্রস্ত না হয়’

২০১৭ অক্টোবর ২২ ১২:৪৮:৫৬
‘পর্যবেক্ষণে যেন ভোট বাধাগ্রস্ত না হয়’

দ্য রিপোর্ট প্রতিবেদক : পর্যবেক্ষণের দায়িত্ব পালনের সময় যেন ভোট কার্যক্রম বাধাগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রাখার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

রবিবার (২২ অক্টোবর) সকালে আগারগাঁও নির্বাচন ভবনে পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই সতর্কতার পরাশর্ম দেন।

মতবিনিময় সভায় পর্যবেক্ষক সংস্থার ২৫ জন প্রতিনিধি উপস্থিত আছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

সংলাপের শুরুতো পর্যবেক্ষকদের উদ্দেশে সিইসি বলেন, ‘আমরা আপনাদের পরামর্শ নিয়েই বিধি প্রণয়ন করেছি। আপনারা যাদের নির্বাচনী দায়িত্বে মাঠে পাঠাবেন, তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিবেন বলে আশা করি।’

তিনি বলেন, ‘পর্যবেক্ষণের দায়িত্ব পালন করতে গিয়ে যেন সামগ্রিক ভোট কার্যক্রম বাধাগ্রস্ত না হয়, সেদিকে আপনাদের খেয়াল রাখতে হবে।’

সিইসি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময়ে নেতৃবৃন্দ নির্বাচন পর্যবেক্ষদের ভূমিকা নিয়ে আলোচনা করেছেন। নির্বাচন পর্যবেক্ষকরা যাতে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেন, সে বিষয়ে পরামর্শ দিয়েছেন। পক্ষপাতহীন ও নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি নিয়ে আপনারা দায়িত্বপালন করবেন, আমরাও এটাই প্রত্যাশা করি।

তিনি বলেন, ‘আপনারা নির্বাচন চলাকালে মাঠে-ময়দানে বিচরণ করবেন। আপনারা সঠিক সংবাদ সংগ্রহের সুযোগ পাবেন। আপনাদের পরামর্শ আমরা গুরুত্বসহকারে গ্রহণ করে বিবেচনা করব।’

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন সংস্কার, সীমানা পুনঃনির্ধারণসহ ঘোষিত রোডম্যাপ নিয়ে কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন রাজনৈতিক দলসহ বিভিন্ন অংশীজনদের সঙ্গে সংলাপ করছে।

গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধি এবং ২৪ আগস্ট থেকে ১৯ অক্টোবর পর্যন্ত নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক মতবিনিময় করে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

এছাড়া আগামীকাল সোমবার নারী নেত্রী এবং মঙ্গলবার নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর