thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ওডিআই সেঞ্চুরিতে কোহলি এখন ‘একক নম্বর টু’

২০১৭ অক্টোবর ২২ ২০:২১:২০ ২০১৭ অক্টোবর ২২ ২৩:৫৫:০০
ওডিআই সেঞ্চুরিতে কোহলি এখন ‘একক নম্বর টু’

দ্য রিপোর্ট ডেস্ক : আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে আরও একটি সেঞ্চুরি নিজের সঙ্গী করে নিলেন বিরাট কোহলি। যদিও তার এই সেঞ্চুরি ভারতকে জেতাতে পারে নি মুম্বাইয়ের মাঠে।

রবিবার (২২ অক্টোবর) সফরকারী নিউজল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১২১ রানের ইনিংস উপহার দিয়েছেন ভারতের অধিনায়ক। তার সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮০ রান তুলেছে স্বাগতিকরা। তবে ম্যাচ বাঁচাতে পারে নি তারা। টম লাথামের সেঞ্চুরি এবং রস টেলরের ৯৫ রানের ওপর ভর করে ৬ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে নিউজিল্যান্ড।

বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান কোহলি এই সেঞ্চুরির সুবাদে ওয়ানডে ক্রিকেটে সর্বকালের সেরা সেঞ্চুরিয়ানদের তালিকায় দ্বিতীয় স্থান দখল করেছেন। তার ওডিআই সেঞ্চুরির সংখ্যা ৩১টি। এতদিন ৩০ সেঞ্চুরি নিয়ে এই স্থানটি নিজ দখলে রেখেছিলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

এতদিন তাই যৌথভাবে দ্বিতীয়স্থানটি পন্টিংয়ের সঙ্গে ভাগাভাগি করতে হয়েছিল কোহলিকে। রবিবার মুম্বাইয়ের মাটিতে তিনি এককভাবে এই স্থান দখল করলেন।

ওয়ানডে সেঞ্চুরির সংখ্যায় কোহলির সামনে এখন কেবল রয়েছেন তার আইডল ও স্বদেশী ব্যাটিং কিংবদন্তি শচিন টেন্ডুলকার। অবসর নেওয়ার আগে ৪৬৩ ম্যাচ খেলে ৪৯টি সেঞ্চুরি করেছিলেন লিটল জিনিয়াস।

কোহলি তার ৩১তম সেঞ্চুরিটি করেছেন ২০০তম ওয়ানডে ম্যাচে। আন্তর্জাতিক ক্রিকেটে সামনে আরও অনেক বছর পরে রয়েছে তার। শচিনের রেকর্ড মুছে দিয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরিয়ানের স্থান দখল করা কোহলির পক্ষে অসম্ভব হবে না; অন্তত তার বর্তমান পারফরম্যান্স তেমনটাই ইঙ্গিত দিচ্ছে।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ২২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর