thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৪ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

‘ভারতের কাছে সবার আগে বাংলাদেশ’

২০১৭ অক্টোবর ২৩ ১৭:৫৪:২০
‘ভারতের কাছে সবার আগে বাংলাদেশ’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দু’দিনের সফর শেষে সোমবার দেশে ফিরে গেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষশা স্বরাজ। এর আগে তিনি বলে গেছেন, ভারতের পররাষ্ট্র নীতিতে প্রতিবেশী দেশগুলোকে যে অগ্রাধিকার দেওয়া হয় সেখানে বাংলাদেশ সবার আগে রয়েছে।

সুষমা বলেছেন, ‘পড়শি পেহেলে, লেকিন বাংলাদেশ সবচে পেহলে।’

এ দিন ঢাকায় ভারতীয় হাইকমিশনের নতুন চ্যান্সেরি কমপ্লেক্সের উদ্বোধন করেন সুষমা স্বরাজ। এ উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেছেন। সকালে ঢাকার বারিধারায় ভারতীয় হাইকমিশনের চ্যান্সেরি কমপ্লেক্সে এ অনুষ্ঠানে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু উপস্থিত ছিলেন।

দুই দিনের সফরে রবিবার বাংলাদেশে এসেছিলেন সুষমা স্বরাজ। ওই দিন দুপুরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এইচ এম মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন। পরে সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এবং রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন তিনি।

সোমবার চ্যান্সেরি ভবন উদ্বোধনের অনুষ্ঠানে সুষমা বলেছেন, ‘আমাদের তরুণদের ওপর বেশি করে বিনিয়োগ করতে হবে। এতে আমাদের ভবিষ্যৎ নিরাপদ থাকবে।’

অনুষ্ঠানে ভারত সরকারের অর্থায়নের ১৫টি উন্নয়ন প্রকল্প উদ্বোধনের ঘোষণা দেওয়া হয়।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘নতুন চ্যান্সেরি কমপ্লেক্স উদ্বোধন করতে পেরে আমি খুশি। এ বছর প্রায় ১৪ লাখ বাংলাদেশি নাগরিককে ভিসা দেওয়ার আশা করছি।’

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর