thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বাংলাদেশ-মিয়ানমার জৈষ্ঠ্য কর্মকর্তাদের বৈঠক শুরু

২০১৭ অক্টোবর ২৪ ১১:১৫:৩৬
বাংলাদেশ-মিয়ানমার জৈষ্ঠ্য কর্মকর্তাদের বৈঠক শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ-মিয়ানমারের সিনিয়র অফিসিয়াল (জৈষ্ঠ্য কর্মকর্তা) পর্যায়ের কর্মকর্তাদের বৈঠক শুরু হয়েছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকাল ৯টায় মিয়ানমারের রাজধানী নেইপিদোর হরিজন লেকভিউ রিসোর্টে এ বৈঠক শুরু হয়েছে।

চলবে বেলা ১২টা পর্যন্ত। এরপর বেলা ২টা-৪টা পর্যন্ত সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কনফারেন্স রুমে দুই দেশের ‘সিকিউরিটি অ্যান্ড ল ইনফোর্সমেন্ট’ সংক্রান্ত সমঝোতা স্মারক সই হবে।

সিনিয়র অফিসিয়ালস বৈঠকে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন এবং মিয়ানমারের ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সেদেশের স্বরাষ্ট্র সচিব ইউ টিন মায়েন্ট।

মিয়ানমার সফররত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানান, বৈঠক শেষে দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত মন্ত্রী পর্যায়ের দ্বি-পাক্ষিক বৈঠক ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

তিনি আরও জানান, সিনিয়র অফিসিয়ালস বৈঠকে বাংলাদেশের ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন এবং মিয়ানমারের ১৬ সদস্যে নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্রসচিব ইউ টিন মায়েন্ট।

উল্লেখ্য, রোহিঙ্গা ইস্যুতে আলোচনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুুজ্জামান খান কামালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মিয়ানমার পৌঁছেছে। দেশটির সরকারের আমন্ত্রণে সোমবার বিকেলে তারা ইয়াঙ্গুন বিমানবন্দরে পৌঁছান।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর