thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শাকিবের বিরুদ্ধে অটোরিকাশা চালকের মানহানির মামলা

২০১৭ অক্টোবর ২৯ ১৮:০৮:৪৩
শাকিবের বিরুদ্ধে অটোরিকাশা চালকের মানহানির মামলা

হবিগঞ্জ প্রতিনিধি : চিত্র নায়ক শাকিব খানসহ ৩ জনের বিরুদ্ধে হবিগঞ্জে প্রতারণা ও মানহানি মামলা দায়ের করেছেন ইজাজুল মিয়া নামের এক অটো রিকশাচালক। ‘রাজনীতি’ ছবিতে বিনা অনুমতিতে তার মোবাইল নম্বর ব্যবহার করার অভিযোগে ছবির নায়ক শাকিব খান, পরিচালক বুলবুল বিশ্বাস ও প্রযোজক আশফাক আহমেদের বিরুদ্ধে প্রতারণা ও ৫০ লক্ষ টাকার মানহানির এ মামলা করেন ইজাজুল।

রবিবার (২৯ অক্টোবর) হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সম্পা জাহানের আদালতের মামলাটি দায়ের করা হয়।

বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামের ইজাজুল মিয়া মামলায় উল্লেখ বলেন, “প্রায় ২ ঘন্টা ১৬ মিনিট ১১ সেকেন্ড ব্যাপ্তি ‘রাজনীতি’ চলচ্চিত্রের ২৬ মিনিট ১২ সেকেন্ডর সময় চলচ্চিত্রের নায়িকা অপু বিশ্বাস একটি ডায়লগ দেন ‘এভাবে বার বার আর কোনো দিন চলে যেতে দেব না আমার স্বপ্নের রাজকুমার’। জবাবে নায়ক শাকিব খান ডায়লগ দেন ‘আমিও তোমাকে আর ছেড়ে যাব না আমার রাজ কুমারী’। নায়িকা অপু বিশ্বাসের ডায়লগ ‘আমার ফেইসবুক আইডি যে ‘রাজকুমারী’ তুমি তা জানলে কী করে’। জবাবে নায়ক শাকিব খান ডায়লগ দেন ‘যেভাবে তুমি জান আমার মোবাইল নাম্বার ০১৭১৫-২৯৫২২৬।’ শাকিব খান যে নাম্বারটি অপু বিশ্বাসকে দিয়েছিলেন প্রকৃতপক্ষের গ্রামীণ ফোনের ০১৭১৫-২৯৫২২৬ মোবাইল নাম্বারটি চিত্র নায়ক শাকিব খানের নয়। সেই মোবাইল নাম্বারের মালিক হবিগঞ্জের বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামের ইজাজুল মিয়া।”

ছবিটি বিভিন্ন সিনেমায় দেখার পর সেখান থেকে নাম্বারটি সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানসহ দেশের বাহির থেকেও অনেকে ইজাজুলকে ফোন করেন। গত ১০ জুলাই (সোমবার) রাত ১০টা ৬মিনিট ৫৯ সেকেন্ড থেকে ১৫ জুলাই শনিবার রাত ৯টা ২৯ মিনিট ৩৩ সেকেন্ড এর মধ্যে মোট ৪৩২টি কল আসে তার মোবাইলে। তাদের বেশিরই ভাগ মেয়ে। এমনকি শাকিব খান মনে করে খুলনা থেকে এক গৃহ কর্মী বানিয়াচংয়ে ইজাজুলের বাড়িতে চলে আসে। তাছাড়া রাত দিন অনবরত মেয়েরা ফোন করতে থাকে ইজাজুলের মোবাইল নাম্বারে। ফলে ১ সন্তানের জনক ইজাজুলের সংসার ভাঙ্গার উপক্রম হয়।

এরই পরিপ্রেক্ষিতে অনুমতি ছাড়া সিনেমায় মোবাইল নাম্বার ব্যবহার করায় এবং সেটি বিভিন্ন মিডিয়ায় প্রচারিত হওয়ায় প্রতারণা ও ৫০ লক্ষ টাকার মানহানির মামলা দায়ের করেন ইজাজুল। ম্যাজিষ্ট্রেট সম্পা জাহান মামলাটি গ্রহণ করে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়া জন্য হবিগঞ্জ গোয়েন্দা পুলিশ (ডিবি) এর অফিসার ইনর্চাজকে নির্দেশ দেন।

এ ব্যাপারে মামলার আইনজীবী এডভোকেট এম এ মজিদ জানান- কারও অনুমতি ছাড়া আমার ব্যক্তিগত মোবাইল ফোন নায়েক শাকিব খান যেভাবে প্রচার করেছেন, এটি একটি প্রতারনা। মোবাইল নাম্বারটি ব্যাপকভাবে প্রচারিত হওয়ায় বাদীর দিনের অধিকাংশ সময় ব্যয় হচ্ছে মোবাইল ফোন রিসিভ করতে গিয়ে। তাতে বাদী আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। আমরা মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘রাজনীতি’ সিনেমা প্রচার বন্ধের আবেদন জানিয়েছে। একই সাথে প্রতারণা ও মানহানি করায় আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের আবেদন জানিয়েছি। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত করার জন্য ডিবি পুলিশকে দায়িত্ব দিয়েছেন।

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর