thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

৩ ঘণ্টা পর চালু ঢামেকের জরুরি বিভাগ

২০১৭ অক্টোবর ২৯ ১৮:৫৩:২৪
৩ ঘণ্টা পর চালু ঢামেকের জরুরি বিভাগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : তিন ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগ। এক রোগীর মৃত্যুর ঘটনা কেন্দ্র করে রবিবার (২৯ অক্টোবর) দুপুর ২টার দিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের সেবা বন্ধা করে দেওয়া হয়েছিল। পরে বিকেল ৫টার দিকে তা আবার চালু করা হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানিয়েছেন, রবিবার বেলা ২টার দিকে রোগীর স্বজনদের হামলার ঘটনার পর নিরাপত্তার স্বার্থে তারা জরুরি বিভাগের সেবা বন্ধ রাখতে বাধ্য হন। পরে বিকাল ৫টার দিকে জরুরি বিভাগের কার্যক্রম আবার শুরু হয়।

এর আগে ঢামেক পুলিশ ফাঁড়ির এস আই মো. বাচ্চু মিয়া জানান, ‘দুপুরে নওশাদ আহমেদ নামে ৫২ বছর বয়সী এক রোগী হাসপাতালের সিসিইউতে মারা যান। এরপর বেলা ২টার দিকে ওই রোগীর স্বজনদের সঙ্গে কিছু লোক এসে হাসপাতালে হামলা করে। সে সময় কয়েকজন চিকিৎসক, নার্স, স্টাফ ও আনসার সদস্য আহত হন।’

এরপর চিকিৎসকরা নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে হাসপাতালে ঢোকার বিভিন্ন গেইট বন্ধ করে দেন এবং জরুরি বিভাগের সেবাও বন্ধ করে দেওয়া হয় বলে জানান তিনি।

ঘটনাস্থল থেকে রিয়াদ ও মাকসুদ নামে দুইজনকে আটক করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীদের বেশ কয়েকজন জানিয়েছেন, হামলাকারীরা নিজেদেরকে বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহীউদ্দিনের লোক বলে দাবি করেছে। তবে মোস্তফা জালাল মহীউদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘এরা আমার লোক নয়। দুজনকেই আটক করে থানায় পাঠানো হয়েছে। এদেরকে আমি চিনি না।’

(দ্য রিপোর্ট/জেডটি/অক্টোবর ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর