thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৭ অগ্রহায়ণ ১৪২৪,  ২ রবিউল আউয়াল ১৪৩৯

জঙ্গি মদদ : লেকহেড স্কুল বন্ধের নির্দেশ

২০১৭ নভেম্বর ০৬ ২৩:২৮:৩৪
জঙ্গি মদদ : লেকহেড স্কুল বন্ধের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানী ঢাকার লেকহেড গ্রামার স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। জঙ্গি কার্যক্রমের দায়ে শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়েছে।

ধানমণ্ডি ও গুলশানে স্থাপিত শিক্ষা প্রতিষ্ঠানটির সরকারি অনুমোদন না থাকার কথা জানিয়ে সোমবার শিক্ষা মন্ত্রণালয় এক আদেশে প্রতিষ্ঠানটির সব কার্যক্রম বন্ধ করতে ঢাকা জেলা প্রশাসককে অনুরোধ জানিয়েছে।

আদেশে বলা হয়েছে-

‘ধর্মীয় উগ্রবাদে অনুপ্রেরণা দান, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতাসহ জাতীয় ও স্বাধীনতাবিরোধী কার্যক্রম পরিচালনা করার জন্য লেকহেড গ্রামার স্কুলের সব কার্যক্রম বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।’

২০০০ সালে ধানমন্ডির ৬/এ সড়কে স্কুলটির যাত্রা শুরু হয়। ঢাকার রূপনগরে পুলিশের অভিযানে মেজর (অব.) জাহিদুল ইসলাম নিহত হওয়ার পর স্কুলটি আবার আলোচনায় আসে। জাহিদ সেনাবাহিনীর চাকরি ছেড়ে এই স্কুলে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, ‘লেকহেড গ্রামার স্কুলের পরিচালনা পর্যদসহ বেশ কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে জঙ্গি তৎপরতার অভিযোগ পাওয়ার পর তা তদন্ত করা হয়। তদন্তে বিভিন্ন অভিযোগের সত্যতা পাওয়ায় প্রতিষ্ঠানটি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এই প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত কয়েকজন পুলিশের হাতে আটকও হয়েছিল।’

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে