thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘আমি কোচ হতে চাই’

২০১৭ নভেম্বর ১০ ১৬:০২:০৭
‘আমি কোচ হতে চাই’

দ্য রিপোর্ট ডেস্ক : খেলোয়াড়ি জীবনে ‘সূর্যাস্ত’ সন্নিকটে। এই তো এই মৌসুমটাই; এরপর আর ফুটবল পায়ে মাঠে ছুটবেন না জাভি হার্নান্দেজ। অবসর নিবেন খেলোয়াড়ি জীবন থেকে, তুলে রাখবেন নিজের বুটজোড়া। এরপর জাভি কি করবেন? ফুটবলের সঙ্গে কি কোন সম্পর্কই থাকবে না স্প্যানিশ ক্লাব বার্সার সাবেক নিউক্লিয়াস ও স্পেনকে ২০১০ সালে বিশ্বকাপ জেতানো জাভির?

থাকবে-এমনটাই জানিয়েছেন এই স্প্যানিশ ফুটবল তারকা। জাভি জানিয়েছেন খেলোয়াড়ি জীবনের ইতি টানার পর ফুটবল কোচ হতে চান তিনি। শুধু তাই নয়, ২০২২ সালে বিশ্বকাপ ফুটবলে কাতার জাতীয় দলের কোচ হওয়ার স্বপ্ন দেখছেন এই মিডফিল্ড তারকা।

বয়সের কারণে এখন আর ফুটবল মাঠে সেই গতিতে ছুটতে পারেন না। দমে ঘাটতি পড়ে। প্রিয় ক্লাব বার্সাকে ২৪ বছরের সম্পর্ক ভেঙে বিদায় জানানোর পর নাম লিখিয়েছিলেন কাতারের স্টার্স লিগে আল সাদ ক্লাবের হয়ে। চলতি মৌসুম শেষে তাদের চুক্তি শেষ হচ্ছে। সেই সঙ্গে ফুটবলকে বিদায় বলে দিবেন জাভি।

ভবিষ্যতের পরিকল্পনা সম্পর্কে বলতে গিয়ে জাভি বলেছেন, ‘আমার সৌভাগ্য যে ইনজুরিতে পড়িনি এখানে। এই মৌসুম শেষে আমার ক্যারিয়ার শেষ হবে, যেমনটা স্বাভাবিকভাবে হয়। কাতার আমাকে খেলার সুযোগ করে দিয়েছিল। এখন আমি অনেক বেশি ক্লান্ত, সেরে ওঠা কষ্টের। ফুটবলার হিসেবে এটাই আমার শেষ মৌসুম। আগামী বছর কোচিং লাইসেন্স নেওয়ার ইচ্ছা আছে। আমি কোচ হতে চাই।’

কোচ হিসেবে কোনো দেশের জাতীয় দলের সঙ্গে যুক্ত হওয়ার বাসনা সম্পর্কে বলতে গিয়ে জাভি আরো বলেছেন, ‘কেন নয়? আমার তো মনে হয় এখানে (কাতারে) জাতীয় দলের জন্য একজন ভালো কোচ হতে পারি আমি।’

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর