thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

রংপুরের সেই ‘ধর্ম অবমাননাকারী’ টিটু গ্রেফতার

২০১৭ নভেম্বর ১৪ ১৭:৫৭:১৮
রংপুরের সেই ‘ধর্ম অবমাননাকারী’ টিটু গ্রেফতার

নীলফামারী প্রতিনিধি : রংপুরে ‘ধর্ম অবমাননার’ দায়ে অভিযুক্ত টিটু রায়কে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে জেলার জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রামের একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করে রংপুর থানা পুলিশ।

টিটুকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।

রংপুর সদর উপজেলার ঠাকুরপাড়া গ্রামে পোড়ানো বাড়িঘর মঙ্গলবার পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘টিটু রায়কে গ্রেপ্তার করা হয়েছে। টিটু দোষী হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

স্থানীয়রা জানিয়েছেন, টিটু রায় সোমবার সন্ধায় জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রামের বৈকান্ত রায়ের ছেলে কৈলাশ চন্দ্র রায়ের বাড়িতে আসে। সকালে চারটি গাড়িতে রংপুর পুলিশের একটি দল এসে তাকে ঐ বাড়ি থেকে আটক করে রংপুরে নিয়ে যায়। সেখানেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

টিটু ঠাকুরপাড়া গ্রামের খগেন রায়ের ছেলে। তিনি একজন গ্রাম্য কবিরাজ বলে তার মায়ের ভাষ্য। তার বিরুদ্ধে ফেইসবুকে ‘ইসলাম ধর্ম অবমাননার’ অভিযোগ ওঠে গত মাসে।

গত শুক্রবার কয়েক হাজার মানুষ ওই গ্রামের হিন্দুবাড়িতে হামলা চালিয়ে কয়েকটি বাড়িঘরে আগুন দেয়। এর মধ্যে টিটুর নিজের বাড়িও রয়েছে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে হাবিবুর রহমান (৩০) নামে একজন মারা যান। আহত হন আরও অন্তত ১১ জন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘শুনেছি টিটু লেখাপড়া জানেন না। তিনি নাকি আট-দশ বছর আগে থেকে বাড়ি ছেড়ে নারায়ণগঞ্জ গিয়ে থাকেন। পুলিশ ঘটনা তদন্ত করছে। এটা আসলে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা। এজন্য এসব ঘটনা ঘটানো হচ্ছে। দেশে ষড়যন্ত্র চলছে।’

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর