thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

 পদত্যাগ করলেন এসআইবিএল’র ৭ পরিচালক

২০১৭ নভেম্বর ১৪ ১৮:২২:৫৭
 পদত্যাগ করলেন এসআইবিএল’র ৭ পরিচালক

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের বেসরকারি খাতের ব্যাংকিং প্রতিষ্ঠান সোস্যাল ইসলামী ব্যাংকের সাত পরিচালক পদত্যাগ করেছেন। পদত্যাগকারীদের মধ্যে চারজন স্বতন্ত্র ও তিনজন শেয়ারধারী পরিচালক।

সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় তারা পদত্যাগ করেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন ব্যাংকটির নতুন চেয়ারম্যান আনোয়ারুল আজিম আরিফ।

তিনি আরো জানিয়েছেন, ওই সভায় নতুন করে আরও নয়জন পরিচালক নিয়োগ দেওয়া হয়। এরই মধ্যে সাতজন স্বতন্ত্র ও দুজন শেয়ারধারী পরিচালক।

আনোয়ারুল আজিম আরিফ বলেছেন, ‘ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা ( ৭ পরিচালক) পদত্যাগ করেছেন। নতুন নয় পরিচালককে নিয়োগ দেওয়া হয়েছে।’

গত ৩০ অক্টোবর এসআইবিএল’র পরিচালনা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তন আসে। ব্যাংকটির চেয়ারম্যান, নির্বাহী কমিটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) হঠাৎ পদত্যাগ করতে হয়। ওই দিন বিশেষ নিরাপত্তাব্যবস্থার মধ্যে এক সভায় এসব সিদ্ধান্ত হয়। নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ। নতুন এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অতিরিক্ত এমডি কাজী ওসমান আলীকে।

চলতি বছরের শুরুর দিকে এসআইবিএল ব্যাংকের মালিকানা নিয়ে টানাহেঁচড়া শুরু হয়।

প্রথমে দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী গোষ্ঠী ইউনাইটেড গ্রুপ বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ব্যাংকটির প্রায় ৩১ শতাংশ শেয়ার কিনে নেয়।

দৃশ্যত ইউনাইটেড গ্রুপের লক্ষ্য ছিল পরিচালনা পর্ষদে একাধিক সদস্য মনোনীত করে এসআইবিএল ব্যাংকের কর্তৃত্ব তাদের হাতে নেওয়া। কিন্তু নানা কারণে সেটি সম্ভব না হওয়ায় তারা পর্যায়ক্রমে তাদের কেনা শেয়ার ছেড়ে দেয়। তখন ব্লক মার্কেট থেকে ওই শেয়ার কিনে নেয় এস আলম গ্রুপের সঙ্গে সংশ্লিষ্ট ২০ প্রতিষ্ঠান। এ ছাড়া বাইরে থেকেও তারা শেয়ার কেনে।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর