thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

নাইজেরিয়ার কাছে ৪ গোল খেল আর্জেনটিনা 

২০১৭ নভেম্বর ১৫ ১২:২০:০৪
নাইজেরিয়ার কাছে ৪ গোল খেল আর্জেনটিনা 

দ্য রিপোর্ট ডেস্ক : আর্জেন্টিনার বিপক্ষে ৪-২ গোলে জয় পেয়েছে নাইজেরিয়া। কয়েক দিন আগেই দলকে বিশ্বকাপের মূল পর্ব নিয়ে যান লিওনেল মেসি। এর পরই দুটি প্রীতি ম্যাচের জন্য রাশিয়ায় যায় আর্জেন্টিনা দল। প্রথম ম্যাচে দলের ২০১৮ বিশ্বকাপের স্বাগতিকদের সঙ্গে জয় পায় সফরকারীরা। দ্বিতীয় ম্যাচ নাইজেরিয়ার বিপক্ষে খেলেননি দলের সবচেয়ে বড় তারকা মেসি। আর এতে বিধ্বস্ত হতে হলো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় শুরু হওয়া ম্যাচের প্রথমার্ধেই আফ্রিকার দলটিকে দুটি গোল দেয় জর্জ সাম্পাওয়ালির শিষ্যরা। ২৭ মিনিটে প্রথম গোলটি করে দলকে এগিয়ে দেয় এভার বানেগা। স্পট কিকে নাইজেরিয়ার রক্ষণভাগের দেয়ালকে ব্যবচ্ছেদ করে জালে জড়ায় বলটি। ৩৬তম মিনিটে ফের গোল দেয় নীল-সাদার প্রতিনিধিরা। এবার গোল করলেন প্রথম ম্যাচে রাশিয়ার সঙ্গে জেতানোর নায়ক সার্জিও অ্যাগুয়েরো।

প্রথমার্ধ শেষ হবার ১ মিনিট আগে নাইজেরিয়ান ফুটবলার কেলেচি ইহিয়েনাচো একটি গোল শোধ করে বসেন। যদিও ইংলিশ ক্লাব লেইস্টার সিটি তারকার গোলটিতে খেলার মোড় কোন দিকে ঘুরাবে তা বোঝা সম্ভব হয়নি।

বিরতির সময় মাঠ ছেড়ে দ্রুত ড্রেসিং রুমে চলে যায় আলবিসেলেস্তরা। কিন্তু ক্রাসনোদার স্টেডিয়ামের সবুজ ট্রাফে সুপার ঈগলরা একে অপরের কাঁধ ধরে শপথ করলেন ঘুরে দাড়াতেই হবে তাদের।

দ্বিতীয়ার্ধে ঈগলদের আক্রমণে ঘায়েল হতে হলো আর্জেন্টিনাকে। ৫২ মিনিটে আর্সেনাল তারকা অ্যালেক্স আইয়োবির গোলে সমতায় এলো মিকেল ওবির দল।

দুই মিনিট পর ফের গোল। আর্জেন্টিনার বিপক্ষে পিছিয়ে থেকেও লিড পেলো নাইজেরিয়া। গোলটির মালিক ব্রায়ান ইদোওউ। গোলটির পর মাঠে থাকা আর্জেন্টাইন দর্শকরা নিস্তেজ হয়ে পড়লেন।

ডিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিদের শিবিরের জন্য শেষ আঘাতটি হানা হয় ৭৩ মিনিটে। ফের গোল করলেন ফরওয়ার্ড অ্যালেক্স ইয়োবি। শেষ পর্যন্ত ম্যাচটি কোন পক্ষই গোল দিতে পারেনি। ফলে আর্জেন্টিনার বিপক্ষে ৪-২ গোলে জয় পেলো নাইজেরিয়া।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর