thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

ন্যায় বিচার পাওয়া নিয়ে খালেদার সংশয়

২০১৭ নভেম্বর ১৬ ১৬:২৭:০৫
ন্যায় বিচার পাওয়া নিয়ে খালেদার সংশয়

দ্য রিপোর্ট প্রতিবেদক : ন্যায়বিচার পাবেন কি না-এ নিয়ে সংশয়ে রয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতে আত্মপক্ষ সমর্থনের পঞ্চম দিনে বৃহস্পতিবার খালেদা জিয়া এ সংশয় প্রকাশ করেছেন।

ঢাকার বিশেষ জজ ৫–এর বিচারক আখতারুজ্জামানের আদালতে এদিন আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেন খালেদা জিয়া। এ সময় তিনি ন্যায়বিচার পাওয়ার বিষয়টি নিয়ে সংশয়ের কথা জানান।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি জানিয়েছেন।

সানাউল্লাহ মিয়া গণমাধ্যমকে বলেছেন, ‘আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেওয়ার সময় খালেদা জিয়া আদালতকে বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ভয়ভীতি দেখিয়ে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। সরকারের বিরুদ্ধে রায় দেওয়ার কারণেই তাকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। রাজনৈতিক কারণে তার (খালেদা জিয়া) বিরুদ্ধে এই মিথ্যা মামলা করেছে সরকার।।’

প্রধান বিচারপতির পদ থেকে এস কে সিনহার পদত্যাগের বিষয়টি টেনে বিএনপি চেয়ারপারসন বলেছেন, ‘শাসক মহলের বেপরোয় কর্মকাণ্ডে দেশে এখন ন্যায়বিচারের বদলে সৃষ্টি হয়েছে নাই বিচারের পরিবেশ।’

ঢাকার বকশীবাজারে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে প্রায় এক ঘণ্টার বক্তব্যে খালেদা জিয়া আরো বলেছেন, ‘আমার আশঙ্কার জায়গা হচ্ছে- দেশে ন্যায়বিচারের পরিবেশ ও সুযোগ তারা (সরকার) ধ্বংস করে দিয়েছে। কাজেই আদালতের কাছে আমি ন্যায়বিচার পাব কী না- সেই সংশয় নিয়েই এ মামলায় আমাকে জবানবন্দি দিতে হচ্ছে।’

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আদালত পরিদর্শক আশিকুর রহমান জানিয়েছেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দুজন সাক্ষীকে জেরা করেনি আসামিপক্ষ। ওই দুজন সাক্ষী হলেন দুদকের সাবেক সহকারী পরিচালক চৌধুরী এম এন আলম ও শাহজালাল ইসলামী ব্যাংকের কুষ্টিয়া শাখার জ্যেষ্ঠ কর্মকর্তা মামুনুজ্জামান।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন করে দেওয়া বক্তব্য অব্যাহত রয়েছে। আগামী ২৩ নভেম্বর আদালতে আবার আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেবেন খালেদা জিয়া। একই সঙ্গে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলারও শুনানি একই দিনে ধার্য করা হয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের এ মামলায় আত্মপক্ষ সমর্থন করে নিজের বক্তব্য উপস্থাপন শুরু করেন গত ১৯ অক্টোবর।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর