thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

আশুলিয়ায় সাপের বিষ কিনতে গিয়ে আটক ৪

২০১৭ নভেম্বর ১৬ ১৮:৩৪:১৪
আশুলিয়ায় সাপের বিষ কিনতে গিয়ে আটক ৪

সাভার প্রতিনিধি : আশুলিয়ায় বিষাক্ত সাপের বিষ কেনাবেচার সময় চোরাকারবারী চক্রের ৪ সদস্যকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এদের মধ্যে একজন সরকারি কর্মচারী ও একজন স্কুলশিক্ষক রয়েছেন।

আশুলিয়ার পলাসবাড়ী বাতানটেক এলাকা থেকে বুধবার রাতে তাদেরকে আটক করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করে ৫ দিনের পুলিশ রিমান্ড চেয়ে বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে পাঠানে হয়েছে।

আটকৃতরা হলেন-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (ঢাকা অঞ্চল) মিরপুর-০১ এর অফিস সহকারী ও রাজধানীর মিরপুর দক্ষিণ পীরেরবাগ এলাকার মৃত আবুল হোসেনের ছেলে মো. মিজানুর রহমান (৪৩), মানিকগঞ্জ জেলার শিবালয় থানা এলাকার মৃত মজিবর রহমানের ছেলে আব্দুস সালাম (৫৫), গাইবান্ধা জেলার সদর থানা এলাকার আব্দুল মামুনের ছেলে ফরহাদ হোসেন (৩৫) ও মানিকগঞ্জ জেলার ঘিওর থানার বরটিয়া গ্রামের মো. পান্নু মিয়ার ছেলে মেহেদী হাসান খোকন (৩৩)।

প্রত্যাক্ষদর্শী মো. খোরশেদ আলম বলেন, বুধবার মধ্য রাতে মিজান হাজ্বীর বাশঁ জঙ্গলের বস্তির পাশে কয়েকজন লোক মিলে একজনকে বেধড়ক মারতে থাকে। এ সময় মারধরের কারণ জানতে চাইলে একে অন্যকে দোষারোপ করতে থাকে। তাদের কথাবর্তা শুনে জানতে পারি এরা দীর্ঘদিন যাবৎ বিষাক্ত সাপের বিষ, ম্যাগনেট, প্রাচীন কষ্টি পাথরের মূর্তিসহ বিভিন্ন দূর্লভ বস্তু ক্রয়-বিক্রয়ের মাধ্যেমে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে। বিষয়টি বুঝতে পেরে কৌশলে আশুলিয়া থানা পুলিশে খবর দিলে পুলিশ চারজনকে আটক করে থানায় নিয়ে যায়।

‘চোরাকারবারী ও প্রতারক চক্রের মূল হোতা’ মেহেদী হাসান খোকন বলেছেন, ‘গত তিন মাস আগে পাঁচ লক্ষ টাকা মূল্যের সিক্সটি কোবরার ৫ গ্রাম লিকুইড ও দানাদার দুই প্রকারের মোট তিনটি স্যাম্পল বিক্রির জন্য মিজানকে দেই। কিন্তু মিজান আমাদের টাকা ও স্যাম্পলগুলো আত্মসাৎ করায় অন্য লোক দিয়ে আরও কিছু স্যাম্পল নেওয়ার জন্য বুধবার রাতে মিজানকে ডেকে আনা হয়। এ সময় টাকা আদায়ের জন্য কথা কাটাকাটির এক পর্যায়ে এলাকাবাসীরা আমাদের আটক করে পুলিশ সোপর্দ করে।’

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান নয়ন বলেছেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা বিষাক্ত সাপের বিষ, ম্যাগনেট, প্রাচীন কষ্টি পাথরের মূর্তিসহ বিভিন্ন দূর্লভ বস্তু ক্রয় বিক্রয়ের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তবে আটকের সময় তাদের কাছ থেকে সাপের বিষ অথবা অন্য কোনও আলামত উদ্ধার করা যায়নি। এ জন্য তাদেরকে ৫৪ ধারায় গ্রেফতার ও জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুলিশ রিমন্ড চেয়ে বৃহস্পতিবার দুপরে আদালতে পাঠানো হয়েছে।’

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর