thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ভারতের মানুসি হলেন মিস ওয়ার্ল্ড

২০১৭ নভেম্বর ১৮ ২২:৫৪:৫৪
ভারতের মানুসি হলেন মিস ওয়ার্ল্ড

দ্য রিপোর্ট ডেস্ক:

বিশ্বসুন্দরীর ৬৭তম আসরে ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতেনিলেন ভারতের হরিয়ানার মানুসি ছিল্লার। তাঁর বয়স ২১ বছর। ভারতীয় এই সুন্দরীর মা-বাবা দুজনই চিকিৎসক।তিনি নিজেও এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্রী। মানুসি ছিল্লার ‘মিস ওয়ার্ল্ড’ জেতা ষষ্ঠ ভারতীয়।

শনিবার সন্ধ্যায় চীনের সানাইয়া শহরে ৬৭তম মিস ওয়ার্ল্ডের চূড়ান্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নতুন মিস ওয়ার্ল্ডকে মুকুট পরিয়ে দেন গত বছরের বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে। মেক্সিকোর আন্দ্রে মেজা প্রথম রানারআপ হন আর দ্বিতীয় রানারআপ হন ইংল্যান্ডের স্টিফেনি হিল। আড়াই ঘণ্টার এই অনুষ্ঠান ডিজাইন করেছে বেইজিং রাইজ। উপস্থাপনা করেছেন ২০১৩ সালের মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং।

জমকালো এই অনুষ্ঠান শুরু হয় চীনের নৃত্যশিল্পীদের নাচ দিয়ে। এ ছাড়া ৬৭তম মিস ওয়ার্ল্ডের প্রতিযোগীদের বিভিন্ন পরিবেশনা মুগ্ধ করেছে দর্শকদের। চীনের সানাইয়া সিটি এরেনায় ৬৭তম মিস ওয়ার্ল্ড চূড়ান্ত অনুষ্ঠানের মঞ্চকে ঘিরে ছিল কঠোর নিরাপত্তা।

বাবা মার মতো মানুসিও একজন চিকিৎসক হিসেবে প্রতিষ্ঠিত হতে চান। তাই এখন তিনি সোনেপতের ভগত ফুল সিং গভর্নমেন্ট মেডিকেল কলেজ ফর ওমেনে এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্রী। পাশাপাশি কাজ করছেন মেয়েদের স্বাস্থ্যসচেতনতা বিষয় নিয়ে।

মানুসি ছোটবেলা থেকেই নাচের সঙ্গে আছেন। কুচিপুড়ি নাচের শিল্পী মানুসি শাস্ত্রীয় নৃত্যে তালিম নিয়েছেন কৌশল্যা রেড্ডির কাছে। মানুসির বাবা ডা. মিত্র বসু চিল্লর ডিআরডিওতে গবেষণা করছেন আর মা নীলম চিল্লর বায়োকেমিস্ট্রি বিষয়ে অধ্যাপনা করছেন। মানুসির বোন পেশায় আইনজীবী আর ছোট ভাই স্কুলে পড়ছে। প্রতিযোগিতার মঞ্চের সামনে তাঁরা সবাই এসেছিলেন।

সূত্র:এনডি টিভি,টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর