thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

হেরে গেলো রংপুর রাইডার্স

২০১৭ নভেম্বর ১৮ ২৩:২৭:৩৭
হেরে গেলো রংপুর রাইডার্স

স্পোর্টস প্রতিবেদক

ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের ঝড় দেখার অপেক্ষাতেই যেন মিরপুরের স্টেডিয়ামে এতো দর্শক! যা এ কয়দিনে একবারও দেখা যায় নি ।কিন্তু দর্শকদের সেই প্রত্যাশা পূরণ হলো না্। গেইল ঝড় আর উঠলো না। দুই বার প্রাণ ফিরে পেয়েও দর্শকদের প্রাণ বাচাতে পারলেন না ক্রিস গেইল।তাইতো কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ১৫৩ তাড়া করতে নেমে ১৪ রানে হার মেনে নিতে হলো রংপুর রাইডার্সকে।

অথচ কুমিল্লা ভিক্টোরিয়ানসের দেওয়া টার্গেট দেখে প্রথমে মনে হয়েছিল বড্ড কম হয়ে গেল। গেইল-ম্যাককালামের দলের বিপক্ষে এটা কোনো স্কোর হলো? কিন্তু ইনিংস শুরু হতেই ভুল ভেঙে গেল। প্রথম ওভারেই আম্পায়ারের বদান্যতায় জীবন পেলেন গেইল। মেহেদী হাসানের বলে পরিষ্কার এলবিডব্লিউ থেকে বেঁচে গেলেন ক্যারিবীয় ওপেনার। চতুর্থ ওভারেই আরেকবার জীবন ফিরে পেলেন গেইল। লিটন দাসের মাখন গলা হাত এবার বাঁচিয়ে দিল তাঁকে। তখন মনে হচ্ছিল ভাগ্যই চাচ্ছে দর্শকের ইচ্ছা পূরণ করতে। গেইল ও ম্যাককালামের ঝড় শুরু হওয়ার ইঙ্গিতও হাসান আলীর ওই ওভারে মিলছিল।

কিন্তু একটু পরই ভাগ্য মুখ ফিরিয়ে নিল রংপুরের কাছ থেকে। রশিদ খানের বলে ওই একই আম্পায়ার (শ্রীলঙ্কান মার্টিনেজ) ভুল এলবিডব্লু দিলেন গেইলকে। এক বল পরই বাজে এক শটে আউট কুশল পেরেরা। প্রথম দুই ওভারের দুই রান দেওয়া মেহেদী তৃতীয় ওভারেও দুইয়ের নামতা পড়লেন। ২ রান দিলেন, নিলেন ২ উইকেট। ৩১/০ থেকে রংপুর মুহূর্তেই পরিণত হলো ৩১/৪-এ! দলকে টানার দায়িত্বটা এসে পড়ল রবি বোপারা ও মোহাম্মদ মিঠুনের কাঁধে। ৬৭ রানের জুটি গড়ে দলকে স্বস্তি দিয়েছেন দুজন। কিন্তু এমন জুটিতে ৫৯ বল ব্যবহার করাটাই দলের বিপদ টেনে আনল।

২৬ বলে ৩১ রান করা মিঠুন তবু আউট হওয়ার আগে চেষ্টা করেছিলেন। বোপারার ইনিংসটি প্রতি মুহূর্তেই প্রশ্ন জাগিয়েছে। ইনিংসের শেষ ওভারে গিয়েও বোপারার মাঝে শট খেলার কোনো ইচ্ছা দেখা যায়নি, ইঙ্গিত মেলেনি জেতার কোনো তাগিদের! ৪৮ বলে ৪৮ রানের ইনিংসটি তাই প্রশংসা নয়, ভর্ৎসনা কুড়াবে।

এর আগে ইমরুল কায়েস (৩২ বলে ৪৭ রান) ও মারলন স্যামুয়েলসের (৩৪ বলে ৪১) সুবাদে দেড় শ পেরোতে পেরেছিল কুমিল্লা। সেটাকেই জয়ের জন্য যথেষ্ট বানিয়ে দিয়েছেন মেহেদী (২/১৫) ও রশিদ (২/১৯)।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর