thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

আখতার হামিদ সিদ্দিকীর ইন্তেকাল

২০১৭ নভেম্বর ১৯ ১৬:৫৭:২৬
আখতার হামিদ সিদ্দিকীর ইন্তেকাল

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপি নেতা ও অষ্টম সংসদের ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী ইন্তেকাল করেছেন( ইন্না লিল্লাহে –রাজেউন)। রাজধানী ঢাকার গুলশানে ইউনাটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার বেলা ১২টা ১০ মিনিটে এই বিএনপি নেতার মৃত্যু হয় বলে জানিয়েছেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ। গণমাধ্যমকে তিনি বলেন, ৭১ বছর বয়সী আখতার হামিদ সিদ্দিকী ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন আখতার হামিদ সিদ্দিকী। তিনি নওগাঁ জেলা বিএনপিরও সভাপতি ছিলেন।

রোববার আসরের পর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজা হওয়ার কথা রয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকীর মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আখতার হামিদ সিদ্দিকী স্ত্রী নাজনীন সিদ্দিকী, দুই ছেলে পারভেজ আরেফিন সিদ্দিকী, মেজবাহ আরেফিন সিদ্দিকী এবং মেয়ে ফারিয়া আজীম সিদ্দিকীকে রেখে গেছে।

১৯৪৭ সালে নওগাঁয় জন্ম নেওয়া আখতার হামিদ সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে রাজনীতিতে প্রবেশ করেন।

১৯৯১ সালের নির্বাচন থেকে শুরু করে চার বার নওগাঁ-৩ আসন থেকে বিএনপির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

তার বড় ছেলে পারভেজ আরেফিন সিদ্দিকী বলেন, “বাবার মরদেহ ইউনাটেড হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বিকালে নয়া পল্টনে জানাজার পরআগামীকাল সকাল ১০টায় সংসদ প্রাঙ্গণে তার জানাজা হবে। এরপর তার নির্বাচনী এলাকায় নিয়ে জানাজা শেষে দাফন করা হবে।”

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর