thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

মরক্কোয় ত্রাণ নেওয়ার সময় পদদলিতে নিহত ১৫

২০১৭ নভেম্বর ২০ ১০:৫৭:৫৮
মরক্কোয় ত্রাণ নেওয়ার সময় পদদলিতে নিহত ১৫

দ্য রিপোর্ট ডেস্ক : মরক্কোয় ত্রাণ সামগ্রী নেওয়ার সময় পদদলিত হয়ে কমপক্ষে ১৫ নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছে।

রবিবার (১৯ নভেম্বর) দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর সিদি বৌলায়ালামের একটি বাজারে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। খবর- বিবিসির।

স্থানীয় একটি ব্যক্তিগত দাতব্য সংস্থা এই ত্রাণ বিতরণ করছিল।কয়েকটি খবরে জানা গেছে, এ ঘটনায় আহতদের সংখ্যা ৪০ জন পর্যন্ত হতে পারে। স্থানীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে, হতাহতদের অধিকাংশই নারী ও বয়োবৃদ্ধ।

সোশ্যাল মিডিয়ায় ওই ঘটনার ছবি ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায় রাস্তার ওপর ওই নারীদের মৃতদেহগুলো পড়ে রয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে গণমাধ্যমগুলো জানিয়েছে, সিদি বৌলালাম দেশটির পিছিয়ে পড়া একটি শহর। শহরটির জনসংখ্যা আট হাজারের কিছুটা বেশি। তারা বলছে, এ বছর শহরটির স্থানীয় মার্কেটে বার্ষিক খাদ্য সরবরাহে ঘাটতি রয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, এ বছর আমরা অনেক মানুষ দেখেছি। মানুষজন ব্যারিকেড ভেঙে, দেয়াল খুঁড়ে খাবার সংগ্রহ করার জন্য হুমড়ি খেয়ে পড়ে।

মরক্কোর স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাদশাহ ষষ্ঠ মোহাম্মদ স্থানীয় কর্মকর্তাদের দুর্গত ব্যক্তিদের সহায়তার নির্দেশ দিয়েছেন। বাদশাহ ব্যক্তিগতভাবে আহতদের চিকিৎসার খরচ বহন করবেন।

একইসঙ্গে মৃতদের দাফনের জন্যও অর্থ দেবেন তিনি বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে কি কারণে এই পদদলনের ঘটনা ঘটেছে সেটা এখনো স্পষ্ট নয়।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ২০, ২০১৭ )

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর