thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

মাশরাফি ও রংপুরকে জরিমানা

২০১৭ নভেম্বর ২২ ২০:১১:৫২
মাশরাফি ও রংপুরকে জরিমানা

দ্য রিপোর্ট প্রতিবেদক : স্লো ওভার রেট বা ধীর গতির বোলিংয়ের কারণে জরিমানার শিকার হয়েছেন মাশরাফি বিন মর্তুজা ও তার দল রংপুর রাইডার্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে মঙ্গলবার রাতের ম্যাচে নির্ধারিত সময়ে ২০ ওভারের বোলিং শেষ করতে না পারায় এই জরিমানা গুণতে হচ্ছে রংপুর রাইডার্স ও দলটির অধিনায়ক মাশরাফিকে।

ওই রাতে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। রোমাঞ্চকর এই লড়াই হয়েছে ম্যাচটিতে, যেখানে শেষ হাসি হেসেছে রংপুর। ম্যাচটি মাশরাফির দল জিতে নিয়েছে ৩ রানে।

তবে ম্যাচে নির্ধারিত সময়ে ২০ ওভারের বোলিং শেষ করতে ব্যর্থ হয় রংপুর। ওই সময়ের মধ্যে ১৮ ওভারের বোলিং শেষ করেছিল তারা, ঘাটতি ছিল ২ ওভারের। সে কারণেই অধিনায়ক মাশরাফি ও দলের বাকি ক্রিকেটারদের জরিমানা করা হয়েছে।

জরিমানা হিসেবে অধিনায়ক হওয়ায় মাশরাফির ম্যাচ ফি’র ৪০ শতাংশ কেটে নেওয়া হবে। অন্যদিকে, দলের বাকি সদস্যদের ম্যাচ ফি’র ২০ শতাংশ কাটা যাবে।

মাঠের আম্পায়ারদের অভিযোগের পর ম্যাচ রেফারির কাছে দায় স্বীকার করে নেন মাশরাফি। তাই এ বিষয়ে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

এর আগে চলতি বিপিএলে স্লো ওভার রেটের কারণে জরিমানা গুণতে হয়েছিল সিলেট সিক্সার্সের ক্রিকেটারদের। দলটির অধিনায়ক নাসির হোসেনের ম্যাচ ফি’র ৪০ শতাংশ এবং বাকি ক্রিকেটারদের ২০ শতাংশ কেটে নেওয়া হয়েছিল।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর