thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

বিদ্যুতের দাম বাড়ানোয় বাম দলগুলোর হরতাল

২০১৭ নভেম্বর ২৩ ১৯:১৪:৫৬
বিদ্যুতের দাম বাড়ানোয় বাম দলগুলোর হরতাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : নতুন করে খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার। বৃহস্পতিবার এই ঘোষণা আসার পর বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে হরতাল ডেকেছে বামপন্থী রাজনৈতিক দলগুলো।

আগামী ৩০ নভেম্বর সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ হরতাল আহ্বান করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চাভুক্ত রাজনৈতিক দলগুলো।

বৃহস্পতিবার বিকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক চন্দন সিদ্ধান্ত স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ৩০ নভেম্বর সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল আহ্বান করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চাভুক্ত রাজনৈতিক দলগুলো।

এর আগে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিদ্যুতের দাম ফের বাড়ানোর সিদ্ধান্তের কথা জানায় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। গ্রাহক পর্যায়ে ইউনিট প্রতি ৩৫ পয়সা বাড়ানো ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ডিসেম্বর মাস থেকে এই দর কার্যকর হবে বলেও জানানো হয়েছে বিইআরসির পক্ষ থেকে।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ২০১০ সালের ১ মার্চ থেকে এ পর্যন্ত মোট আটবার বিদ্যুতের দাম বাড়ানো হলো। সর্বশেষ ২০১৫ সালের ১ সেপ্টেম্বর বিদ্যুতের দাম গড়ে ২ দশমিক ৯৩ শতাংশ বাড়িয়েছিল সরকার। তাতে মাসে ৭৫ ইউনিট পর্যন্ত ব্যবহারকারীদের খরচ বাড়ে ২০ টাকা; ৬০০ ইউনিটের বেশি ব্যবহারে খরচ বাড়ে কমপক্ষে ৩০ টাকা।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর