thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মেসির হাতে চতুর্থ গোল্ডেন বুট

২০১৭ নভেম্বর ২৪ ২২:১৯:০০
মেসির হাতে চতুর্থ গোল্ডেন বুট

দ্য রিপোর্ট ডেস্ক : চতুর্থবারের মতো গোল্ডেন বুট জিতলেন লিওনেল মেসি। ইউরোপীয় ক্লাব ফুটবলের শীর্ষ গোলদাতার এই পুরস্কার আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয়েছে এই আর্জেন্টাইন ফুটবল সুপারস্টারের হাতে।

শুক্রবার স্পেনের শহর বার্সেলোনায় মেসির হাতে এই পুরস্কার তুলে দেন গতবারের বিজয়ী সুয়ারেজ। মেসির স্ত্রী ও বড় ছেলেও এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে ২০০৯-১০ থেকে পরের চার মৌসুমে তিনবারই গোল্ডেন বুট জিতেছিলেন মেসি। পরবর্তীতে তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো ও বর্তমানে মেসির বার্সা সতীর্থ লুই সুয়ারেজ দু’বার করে এ পুরস্কার জেতেন। গত বারে এটি জিতেছিলেন সুয়ারেজ। অতপর গত বার লা লিগায় ৩৭ গোল করে ৭৪ পয়েন্ট নিয়ে মেসি ফের জিতে নিলেন গোল্ডেন বুট।

ইউরোপের সব লিগ মিলিয়ে এই পুরস্কার দেওয়া হয়। তবে লিগ বিবেচনায় গোলপ্রতি পয়েন্ট ভিন্ন থাকে। নিচু সারির লিগগুলোয় প্রতি গোলে দেড় ও ১ পয়েন্ট বরাদ্দ হয়। শীর্ষ লিগগুলোর গোল পায় ২ পয়েন্ট করে।

এর আগে রোনালদোও সর্বোচ্চ চারবার এই পুরস্কার জিতেছেন। মেসি এবার তার রেকর্ডে ভাগ বসালেন। নতুন মৌসুমের লিগে দু’জনের যেমন শুরু হয়েছে; তাতে মেসি পঞ্চম গোল্ডেন বুট জেতার ব্যাপারে অনেক এগিয়ে আছেন।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর